ওয়াসিম শেখ, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

র‌্যাব-১২, সিরাজগঞ্জ ও র‌্যাব-৪, সিপিসি-২, সাভার এর যৌথ অভিযানে মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি মোঃ শাহাদাৎ হোসেনকে গ্রেফতার করেছে।

গত ০৪ আগস্ট ২০১০ খ্রি. তারিখ ভোমরা স্থলবন্দর হতে ট্রাক চালক মোঃ জয়নাল হোসেন (৪০) ও হেলপার রুবেল-রাসেল (২৮) পাথর বোঝাই ট্রাক নিয়ে গাজীপুর জেলার শ্রীপুর থানা এলাকার উদ্দেশ্যে রওনা করেন। পরবর্তীতে ৬ আগস্ট ২০১০ তারিখ উক্ত পাথর বোঝাই ট্রাকটি ঢাকা জেলার ধামরাই থানাধীন শ্রীরামপুর নামক স্থানে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয় এবং ৭ আগস্ট ২০১০ তারিখ মানিকগঞ্জ জেলার ঘিওর থানা এলাকা হতে উক্ত ট্রাকের চালক এবং হেলপার এর ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ।

উক্ত হত্যাকান্ডের প্রেক্ষিতে নিহত ট্রাক চালকের ছোট ভাই বাদী হয়ে মানিকগঞ্জ জেলার ঘিওর থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন, যার মামলা নং- ০৬, তারিখ-০৭-০৮-২০১০ খ্রি. ধারাঃ-৩০২/২০১/৩৪ পেনাল কোড। মামলার তদন্ত শেষে ধৃত আসামির বিরুদ্ধে হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত গত ৯ অক্টোবর ২০২৩ তারিখ আসামিকে উক্ত ধারায় দোষী সাব্যস্ত করে এবং মৃত্যুদন্ডে দন্ডিতসহ আরও ৩০,০০০/- টাকা জরিমানা করে রায় প্রদান করেন। হত্যাকান্ডের পর থেকেই আসামি আত্মগোপনে চলে যায় এবং সাভার থানার কর্ণপাড়া এলাকায় পরিবার নিয়ে বসবাস করতে থাকে। পলাতক আসামিকে গ্রেফতারের ব্যাপারে র‌্যাব উদ্যোগী হয়ে গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায় মোঃ মারুফ হোসেন বিপিএম, পিপিএম অধিনায়ক র‌্যাব-১২ সিরাজগঞ্জ এর দিকনির্দেশনায় এবং র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহায়তায় সদর কোম্পানি, র‌্যাব-১২ ও র‌্যাব-৪, সিপিসি-২, সাভার ক্যাম্পের যৌথ আভিযানিক দল গত ২৫ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ রাতে “ঢাকা জেলার সাভার মডেল থানাধীন কর্ণপাড়া এলাকায়” অভিযান পরিচালনা করে মোঃ শাহাদাৎ হোসেন (৪৩), পিতা-মৃত কাইয়ুম মোল্লা, সাং-মধুপুর, থানা-উল্লাপাড়া, জেলা-সিরাজগঞ্জকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামিকে আদালতে প্রেরণ করতঃ পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন।

আপনি যে খবরগুলো মিস করেছেন