আল আমিন স্টাফ রিপোর্টার, বার্তা ১০
পানশির দখলের দাবি করেছেন তালেবানের
আফগানিস্তানের উত্তরাঞ্চলের পানশির উপত্যকা পুরোটাই দখল করে নেওয়ার দাবি করেছেন তালেবানের প্রধান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ।সোমবার (৬ সেপ্টেম্বর) এক বিবৃতিতে জাবিউল্লাহ মুজাহিদ এ দাবি করেছেন। জাবিউল্লাহ মুজাহিদ বলেন, পানশির উপত্যকায় প্রতিরোধ যোদ্ধাদের নিয়ন্ত্রণাধীন
শেষ স্থানটুকুও তালেবান দখল করেছে। এই বিজয়ের মাধ্য দিয়ে আফগানিস্তানকে যুদ্ধভূমি থেকে পুরোপুরি ভাবে বের করে নিয়ে আসা হয়েছে।অপরদিকে, আফগান প্রতিরোধকারীরা তালেবানের সঙ্গে আলোচনায় বসতে প্রস্তুত আছে। ফেসবুক বার্তায় ন্যাশনাল রেজিস্ট্যান্স ফ্রন্ট অব আফগানিস্তানের(এনআরএফ) আহমেদ মাসুদ এ তথ্য দেন। হামলা থামাতে তালেবানের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। তবে এই আহ্বান নিয়ে তাৎক্ষণিক ভাবে কোনো তালেবান মন্তব্য করেনি ।

এনআরএফ জানিয়েছে, তালেবানের হামলায় তাদের মুখপাত্র ফাহিম দাস্তি এবং কমান্ডার জেনারেল আবদুল ওয়াদুদ জারা নিহত হয়েছেন। এছাড়া তালেবানের এক প্রখ্যাত জেনারেল ও তার ১৩ দেহরক্ষী নিহত হয়েছে।এর আগে তালেবানের পক্ষ থেকে জানানো হয় তাদের যোদ্ধারা পানশিরের রাজধানী বাজারাকে প্রবেশ করেছে। এবং সেখানে তারা যোদ্ধাকে হত্যার দাবি করলেও সেটা তারা অস্বীকার করছে এনআরএফ।