কানাইপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, সাবেক সহ-সভাপতি, কানাইপুর ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার এবং সাবেক চেয়ারম্যান (ভারপ্রাপ্ত), কোতোয়ালি থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, কানাইপুর উচ্চ বিদ্যালয়ের বার বার নির্বাচিত সাবেক সফল সভাপতি ছিলেন মোঃ খোকন মাতুব্বর।

কানাইপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক সফল সভাপতি মোঃ খোকন মাতুব্বরের সময়ের বিদ্যালয়ের কিছু উন্নয়ন চিত্র-

তিনি সভাপতি থাকাকালীন শিক্ষার মান সবচেয়ে উন্নত ছিল। কানাইপুর উচ্চ বিদ্যালয়ের অবকাঠামোগত সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছিল তার সময়ে। তিনি সভাপতি থাকাকালীন একক ঐকান্তিক প্রচেষ্ঠার ফলে কানাইপুর উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষা কেন্দ্র হিসেবে গঠিত হয়েছিল। কানাইপুরের সর্ববৃহৎ শহীদ স্মরণে শহীদ মিনার নির্মীত হয়েছিল যা এখন কানাইপুরের কেন্দ্রীয় শহীদ মিনার হিসেবে পরিচিত।
কানাইপুর উচ্চ বিদ্যালয়ের ইতিহাসে এসএসসি পরীক্ষায় শতভাগ পাশের সাফল্য অর্জন করছিল তার সময়েই। তিনি ছাত্র-ছাত্রীদের মাসিক বেতন অন্যান্য বিদ্যালয়ের তুলনায় প্রতিবছর গরীব মেধাবী ছাত্র-ছাত্রীরা বিদ্যালয় হতে সবচেয়ে বেশি সহযোগিতা পেতেন।
এমন আরও অনেক উন্নয়নমূলক কাজ আছে যা বলে শেষ করা যাবে না।

এ বিষয়ে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তার একমাত্র ছেলে ছাত্রলীগ নেতা মোঃ শরিফুল ইসলাম বাপ্পি বলেন, আমার আব্বু সভাপতি থাকাকালীন সময়ে সবসময় দেখেছি গরীব মেধাবী ছাত্র-ছাত্রীদের সর্বচ্চ সুযোগ সুবিধা দিতে। তার সবসময় চিন্তা থাকত, কিভাবে বিদ্যালয়ের শিক্ষার মান বৃদ্ধি করা যায়। ২০১৩ সালের আগে কানাইপুরের সকল মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের পরীক্ষা দেওয়ার জন্য ফরিদপুর যেতে হত, এতে করে তাদের অনেক সময় নষ্ট হত এবং যেহুতু ফরিদপুর শহর কানাইপুর থেকে প্রায় ৯ কিলোমিটার এবং একটি ব্যস্ততম মহাসড়ক সেসকল বিষয় এবং গুরুত্ব অনুধাবন করে তিনি কানাইপুর উচ্চ বিদ্যালয়কে এসএসসি পরীক্ষার কেন্দ্র করেন নিজের ঐকান্তিক প্রচেষ্টায়।

কানাইপুর উচ্চ বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের স্বার্থে উক্ত বিদ্যালয়ের অভিভাবকবৃন্দ, শিক্ষার্থী এবং প্রাক্তন শিক্ষার্থীরা আবারও মোঃ খোকন মাতুব্বর-কে উক্ত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হিসেবে দেখতে চায়।