মামুন আহমেদঃ

বগুড়ার নন্দীগ্রামের বুড়ইল ইউনিয়ন পরিষদের নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন করেছে এলাকাবাসী। উপজেলার ৫টি ইউনিয়নের মধ্যে ৪টিতে তফসিল ঘোষণা করে আগামী ২৩ ডিসেম্বর ভোটগ্রহণের দিন ধার্য করলেও বুড়ইল ইউনিয়ন পরিষদ বাদ রাখা হয়েছে। শনিবার (২০ নভেম্বর) দুপুরে বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে সাবেক ইউপি সদস্য আফজাল হোসেন পোদ্দার লিখিত বক্তব্যে একথা বলেন।

সংবাদ সম্মেলনে এলাকাবাসীর পক্ষে সাবেক ইউপি সদস্য আফজাল হোসেন পোদ্দার জানান, একটি পৌরসভা ও ৫টি ইউনিয়ন পরিষদ নিয়ে নন্দীগ্রাম উপজেলা গঠিত। এই ৫টি ইউনিয়ন পরিষদের মধ্যে নন্দীগ্রাম সদর, ভাটরা, ভাটগ্রাম, থালতা মাঝগ্রাম ও বুড়ইল ইউনিয়ন, এর মধ্যে বুড়ইল ইউনিয়ন বাদ রেখে বাকী ৪টি ইউনিয়ন পরিষদের নিবাচনের ভোট গ্রহনের জন্য চতুর্থ ধাপে তফসিল ঘোষণা করেছে নিবাচন কমিশন। কোন কারণ ছাড়াই বুড়ইল ইউনিয়ন পরিষদের নিবাচনের তফসিল ঘোষণা করা হয়নি।

বগুড়া জেলা প্রশাসক কার্যালয়, জেলা নির্বাচন কমকর্তা ও উপজেলা নিবাহী কমকর্তা কার্যালয়ে খোঁজ নিয়েও তফসিল না হওয়ার কোন কারণ জানা যায়নি। তিনি আরও বলেন, অতি দ্রুত উপজেলার বুড়ইল ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট এলাকাবাসীর পক্ষে জোর দাবি জানাচ্ছি। এসময় উপস্থিত ছিলেন, চেয়ারম্যান প্রাথী জিয়াউর রহমান, মেম্বার প্রাথী একাব্বর হোসেন পুটু, আনছার উদ্দিন সরকার, ফেরদৌস আলম প্রমুখ।