মো. নাহিদুল ইসলাম ফাহিম, রাজবাড়ী :

রাজবাড়ীতে “ প্রতিটি শিশুর অধিকার, রক্ষা আমাদের অঙ্গীকার” প্রতিপাদ্য ধারণকরে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২ অক্টোবর) বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। জেলা ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) এই সভার আয়োজন করে।

এনসিটিএফ এর সদস্য তাসবী সুভার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) সিদ্ধার্থ ভৌমিক।  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সিভিল সার্জন মোহাম্মদ ইব্রাহিম টিটন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইফতেখারুজ্জামান , রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোফাজ্জল হোসেন। স্বাগত বক্তব্য দেন সংগঠনের প্রধান সাদমান সাকিব রাফি। সভাপতিত্ব করেন এনসিটিএফ এর সভাপতি আন নাফিউ ইকবাল।

মতবিনিময় সভায় মাদক ব্যবসা গোড়া থেকে নির্মূল করা শিশুশ্রম বন্ধ, লেখাপড়ার সুযোগ করে দেওয়া, হাসপাতালে বিশুদ্ধ পানি, সরকারি প্রতিষ্ঠানগুলো শিশু বান্ধব, মানসম্মত বিনামূল্যে বিনোদনকেন্দ্রের  ব্যবস্থা, চিত্রা হলের জায়গাটুকু শিশুদের বিনোদন বা খেলার জায়গা নির্মাণ দাবি, দৌলতদিয়ার মেয়ে শিশুদের নিরাপত্তাহীনতার বিষয়, শিক্ষা প্রতিষ্ঠানে মানসম্মত টিফিন, ছোটখাটো ভুলের জন্য অতিরিক্ত হারে মানষিকভাবে নির্যাতন বন্ধসহ নানা বিষয়য়ে আলোচনা করা হয়।