• আজ বুধবার রাজবাড়ী বালিয়াকান্দি উপজেলায় বহরপুর ইউনিয়নের মাতলাগাছি গ্রামে বোমা তৈরি করতে গিয়ে এক তরুণ আহত হয়েছে। তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আজ ১লা সেপ্টেম্বর দুপুরে ঘটনা ঘটেছে। আহত তরুণের নাম রিয়াজ মোল্লা( ১৬)। একই গ্রামের রিপন মোল্লার ছেলে। রিয়াজ বালিয়াকান্দি পাইলট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির কারিগরি শাখার শিক্ষার্থী।
    স্থানীয় সূত্রে জানা যায় রিয়াজ ছাত্র হিসেবে ভালো না।বারুগ্রাম উচ্চ বিদ্যালয় থেকে এবার বালিয়াকান্দি পাইলট উচ্চ বিদ্যালয়ের কারিগরী শাখায় ভর্তি হয়েছে। রিয়াজ ইউটিউব দেখে বোমা তৈরি করতে শেখে। তারা প্রায়ই দেয়াশলাইয়ের কাঠি দিয়ে বোমা তৈরি করতো। নিজেরা সেই বোমা ফাটিয়ে আন্তর্জাতিক করতো। আজ দুপুরে দুইটার দিকে সে বোমা তৈরি করতে যায়। আকারে আগের থেকে বড় ছিল। অসাবধানতার তার হাতেই বিস্ফোরণ ঘটে। এতে সে আহত হয়। তাকে আহত অবস্থায় বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়ার পরে তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে রিয়াজ ফরিদপুর মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় আছে।
    বারুগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কণারানী দাস বলেন, রিয়াজ ছাত্র হিসেবে লেখাপড়ায় মনোযোগী ছিল না।খুব দুষ্ট একাধিক বার পরিক্ষায় ফেল করেছে। এবার সে বালিয়াকান্দি পাইলট উচ্চ বিদ্যালয়ের কারিগরী শাখায় ভর্তি হয়েছে।
    বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক অরুন্থিয়া সোমা সাহা বলেন দুপুরের সোয়া দুইটার দিকে ওই তরুণকে হাসপাতালে নিয়ে আসা হয়। তার বামহাতে গুরুতর আঘাত পেয়েছে। হাতের পান্জা থেকে মাংস খুলে গেছে। পায়ে ঝলসে গেছে। তাকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর স্থানান্তর করা হয়েছে।