আহসান হাবীব নাহিদ, গাইবান্ধা জেলা প্রতি‌নি‌ধিঃ

“মুজিববর্ষে একজন মানুষের গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে ঘোষিত এই কর্মসূচিকে বাস্তবায়নের লক্ষ্যে সারাদেশের ন‌্যায় গাইবান্ধা জেলার ফুলছড়ির উপজেলায়-এ কার্যক্রম শুভ উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলন।
আজ (০৮ আগস্ট মঙ্গলবার ) সকাল ১১ ঘটিকায় ফুলছড়ি উপজেলা সম্মেলন কক্ষে ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আনিসুর রহমান সংবাদ সম্মেলনের আয়োজন করে এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রেস রিলিজ বিজ্ঞপ্তিটি পড়ে শোনান । এতে বলা হয় গৃহনির্মাণ উপযোগী খাস জমি চিহ্নিতকরণ অবৈধ দখলদারের দখল হতে খাস জমি উদ্ধার, প্রকৃত উপকার ভোগী নির্বাচন সঠিক মান ও ডিজাইন অনুসরণ-পূর্বক নির্দিষ্ট সময়ের মধ্যে গৃহ নির্মাণ সম্পন্ন করণ, দুই শতাংশ জমি বন্দোবস্ত কবুলিয়ত ও রেজিস্ট্রেশন এবং জমিসহ সেমি পাকা গৃহ হস্তান্তর কার্যক্রম গ্রহণ করা হয় । এছাড়া যেখানে খাস জমি নেই সেখানে সরকারিভাবে জমি ক্রয় এবং বেসরকারিভাবে জমি দানের মাধ্যমে ভূমিহীনদের মধ্যে জমি বন্দোবস্ত ও গৃহনির্মাণ করে দেয়া হয় ।
মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলায় টাস্কফোর্স কমিটির সভার মাধ্যমে এ পর্যন্ত প্রথম পর্যায়ে ৭৫ টি দ্বিতীয় পর্যায়ে ৩৬০ টি এবং তৃতীয় পর্যায়ে ৩৩০টি ( ক) শ্রেণীর ভূমিহীন ও গৃহনীন পরিবারকে গৃহ প্রদান করা হয়েছে চতুর্থ পর্যায়ে ২৭৩ ঘরের নির্মাণ কার্যক্রম হাতে নেওয়া হয়েছে, আগামী ৯ আগস্ট ২০২৩ খ্রিঃ তারিখে সারাদেশেরনেয( ক) শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ফুলছড়ি উপজেলায় মাননীয় প্রধানমন্ত্রী তৃতীয় পর্যায়ে ১৪৩ টি পরিবারকে গৃহ হস্তান্তর করবে এবং একই সাথে উপকার ভোগী পরিবার এর নিকট জমির কবুলিয়ত দলিল ও খতিয়ান প্রদান করা হবে ঐদিন স্থানীয়ভাবে ফুলছড়ি উপজেলায় সকাল ৮:৩০ মিনিটে অনুষ্ঠান শুরু হবে এবং সকাল ১০ ঘটিকার সময় মাননীয় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপকারভোগী প‌রিবা‌রের মাঝে গৃহ হস্তান্তর করবেন ব‌লে সাংবাদিকদের কাছে অভিহিত করেন। এ সময় উপস্থিত ছিলেন ফুলছড়ি উপ‌জেলার ভুমি কর্মকর্তা মোঃ আলাউদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শহ‌িদুজ্জামান । উপজেলা প্রোকৌশলী র‌ফিকুল ইসলাম । প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ।