ওয়াসিম শেখ, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি:

সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানাধীন ঘুরকা বেলতলা এলাকায় পাপিয়া হোটেল এন্ড রেস্টুরেন্ট এর সামনে হতে ও রায়গঞ্জ থানাধীন চান্দাইকোনা বাজারস্থ সিংঙ্গার শো-রুমের বিপরীত পার্শ্বে এবং ‘বগুড়া জেলার শেরপুর থানাধীন ধনকন্ডু শেরপুর ফুড ভিলেজের সামনে রংপুর হতে পৃথক তিনটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করে অভিনব কায়দায় কাভার্ড ভ্যানে এবং ট্রাভেল ব্যাগে মাদক পরিবহনকালে ৪০০ বোতল ফেন্সিডিল ও ১০.৫ কেজি নেশা জাতীয় মাদকদ্রব্য গাঁজাসহ ৫ জন মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২, সদর কোম্পানির একটি চৌকস আভিযানিক দল। এছাড়াও তাদের সাথে থাকা মাদকদ্রব্য বহন ও ক্রয়-বিক্রয়ের কাজে ব্যবহৃত ০১টি কাভার্ড ভ্যান, ০২টি ট্রাভেল ব্যাগ, ০৬টি মোবাইল ফোন এবং নগদ ১০,১৬০/- টাকা জব্দ করা হয়।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে লিখিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছেন এম আবুল হাশেম সবুজ,লেঃ কমান্ডার বিএন ও কোম্পানী কমান্ডার র‌্যাব-১২, সদর কোম্পানী, সিরাজগঞ্জ।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, মোঃ মারুফ হোসেন বিপিএম, পিপিএম, অধিনায়ক র‌্যাব-১২, সিরাজগঞ্জ এর দিকনির্দেশনায় এবং র‌্যাবের গোয়েন্দা শাখার সহযোগিতায় অদ্য সকাল ০৮.৩০ ঘটিকায় ও রাত ০২.৩০ ঘটিকায় এবং রাত ০৩.৪৫ ঘটিকায় এ অভিযান পরিচালনা করা হয়।

গ্রেফতারকৃত আসামিরা হলেন মোঃ জিয়াউর রহমান (৪০), মোঃ মমিনুর ইসলাম (২৮), মোঃ আতিক (২৯) ও মোঃ এনামুল (২১) এবং মোঃ কহিনুর (২৯)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আসামিরা দীর্ঘ দিন যাবৎ লোকচক্ষুর আড়ালে অবৈধ নেশা জাতীয় মাদকদ্রব্য ফেন্সিডিল এবং গাঁজা রংপুর বিভাগের বিভিন্ন জেলা হতে সংগ্রহপূর্বক তাদের ব্যবহৃত মোবাইল ফোনে যোগাযোগের মাধ্যমে অভিনব কায়দায় বহন করে রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলায় ক্রয়-বিক্রয় করে আসছিল।গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক ০৩টি মামলা দায়ের করা হয়েছে।