রাজবাড়ী জেলা ঃ
রাজবাড়ীতে ২৩ শে নভেম্বর বৃহস্পতিবার নানা কর্মসূচির মধ্যে দিয়ে সবজি মেলার আয়োজন করা হয়। শহরের শ্রীপুরে রাজবাড়ী কালেক্টরেট স্কুলের উদ্যোগে এই মেলার আয়োজন করা হয়।
দুপুর ১২টার দিকে ফিতা কেটে সবজি মেলার উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও শিক্ষা প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির সভাপতি আবু কায়সার খান। এসময় পুনাকের সভানেত্রী হালিমা আখতার শিরিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছা. মোরশেদা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সোহাগ মিয়া, সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শোভন রাংসা, সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আতাহার আলী, আলীপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শওকত হাসান, শিক্ষা প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক সৈয়দ সিদ্দিকুর রহমান প্রমূখ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। উদ্বোধনের পর অতিথিরা বিভিন্ন সবজি পরিদর্শন করেন। বিদ্যালয় প্রাঙ্গনে আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে নাচ, গান ও কবিতা আবৃত্তি পরিবেশন করা হয়। এতে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। সবশেষে শিক্ষার্থীদের সবজি খিচুরী পরিবেশন করা হয়।
বক্তারা বলেন, শিক্ষা প্রতিষ্ঠানটিতে শিশুরা আনন্দময় পরিবেশে পড়ালেখা করে। একারণে এই স্কুল ছেড়ে অন্যত্র শিক্ষার্থীরা যেতে চায় না। এখানে কখনোই কোনো শিক্ষার্থীকে মারধর করা হয়না। অভিজ্ঞ শিক্ষকদের পাশাপাশি রয়েছে খেলাধূলা করার বিভিন্ন উপকরণ। পরিবেশটাও খুব মনোরম। পাশাপাশি প্রায় বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। বৈচিত্রময় পরিবেশে নানা আয়োজনের কারণে শিক্ষা প্রতিষ্ঠানটি শিক্ষার্থী ও অভিভাবকদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে।