রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীতে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়নে সরকারি, বেসরকারি সংস্থা ও সুশীল সমাজের ভূমিকা নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টায় রাজবাড়ী ২ নম্বর রেলগেইট সংলগ্ন কর্মজীবী কল্যাণ সংস্থার (কেকেএস) কার্যালয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসোসিয়েশন অব ডেভেলপমেন্ট এজেন্সি ইন বাংলাদেশ  (এডাব) এই সভার আয়োজন করে।
সভায় সভাপতিত্ব করেন কর্মজীবী কল্যাণ সংস্থা (কেকেএস) নির্বাহী পরিচালক ও জেলা এডাব-এর সভাপতি ফকীর আব্দুল জব্বার। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা সমাজ সেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আবুল হাসেম। বিশেষ অতিথি হিসেবে  বক্তব্য দেন সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা অজয় কুমার হালদার। আরও বক্তব্য দেন রাজবাড়ী সদর উপজেলার এডাবের যুগ্ম আহবায়ক শামীমা আক্তার মুনমুন, রাজবাড়ী ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইকবাল হোসেন, বীর মুক্তিযোদ্ধা মো. নুরুজ্জামান, রাজবাড়ী এফডিবির প্রশাসনিক কর্মকর্তা মানিক কুমার ঘোষ, দৈনিক সমকালের জেলা প্রতিনিধি সৌমিত্র শীল চন্দন, প্রথম আলো রাজবাড়ী প্রতিনিধি এজাজ আহম্মেদ,  আজকালের খবর পত্রিকার রাজবাড়ী প্রতিনিধি মহসিন মৃধা, দৈনিক আমাদের রাজবাড়ি পত্রিকার বার্তা প্রধান মো. নাসিরউদ্দিন প্রমুখ।
এসময় বক্তারা বলেন, টেকসই উন্নয়নের লক্ষে জাতিসংঘ ১৯৩টি দেশের জন্য ১৭টি এজেন্ডা গ্রহন করেছে। ২০১৫সালের ২৫ সেপ্টম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশেনে ২০৩০সাল পর্যন্ত টেকসই উন্নয়নের জন্য ১৭টি অভীষ্ট এবং ১৬৯টি লক্ষমাত্রা নির্ধারণ করা হয়। এসডিজি বাস্তবায়ন হলে বাংলাদেশ একটি সুখি সমৃদ্ধশালী দেশে উন্নতি হবে। তবে এক্ষেত্রে বড় বাধা দূর্নীতি। দূর্নীতি আজ বাংলাদেশের প্রতি কোনায় কোনায় পৌঁছে গেছে। বিশেষ করে সরকারের বড় কর্মকর্তারা এর সাথে বেশি জড়িত।আমাদের প্রত্যেককে নিজ নিজ জায়গা হতে পরিষ্কার থাকতে হবে। কে কি করল তার উদাহরণ না দিয়ে ব্যক্তি পর্যায়ে স্বচ্ছতা গড়ে তুলতে হবে। দূর্নীতি হ্রাস করা গেলেই বাংলাদেশকে একটি সমৃদ্ধিশালী রাষ্ট্র হিসেবে গড়ে তোলা সম্ভব।