ওয়াসিম শেখ, সিরাজগঞ্জ প্রতিনিধি:

বৃহস্পতিবার (১৬ই মে ২০২৪ ইং) সকাল ১০টায় সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সম্মেলন কক্ষে অনুষ্ঠিত অনুষ্ঠিত হলো “জাতীয় সাংবাদিক সংস্থা” সিরাজগঞ্জ জেলা শাখার অভিষেক অনুষ্ঠান।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড.জান্নাত আরা হেনরি, মাননীয় জাতীয় সংসদ সদস্য, সিরাজগঞ্জ-২(সিরাজগঞ্জ সদর-কামারখন্দ) অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, খ.ম একরামুল হক, সভাপতি জাতীয় সাংবাদিক সংস্থা সিরাজগঞ্জ জেলা শাখা,অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, মো: আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক জাতীয় সাংবাদিক সংস্থা সিরাজগঞ্জ জেলা শাখা, অনুষ্ঠানের প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ আলতাফ হোসেন সভাপতি, জাতীয় সাংবাদিক সংস্থা কেন্দ্রীয় কমিটি, ঢাকা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জ্বনাব মোঃ ইসাহাক আলী ভাইস প্রেসিডেন্ট, সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সিরাজগঞ্জ, মো: সেলিম আহমেদ, সাধারণ সম্পাদক, পৌর আওয়ামী লীগ সিরাজগঞ্জ, মো:মমিনুর রশিদ শাহিন, সহ-সভাপতি, জাতীয় সাংবাদিক সংস্থা, কেন্দ্রীয় কমিটি, ঢাকা। মোঃ কামরুল ইসলাম, মহাসচিব, জাতীয় সাংবাদিক সংস্থা, কেন্দ্রীয় কমিটি, ঢাকা। মোঃ আবদুল নাহিদ মিয়া, সভাপতি, জাতীয় সাংবাদিক সংস্থাপাবনা জেলা শাখা , মো:আব্দুল হামিদ, সম্পাদক, প্রকাশক ও গবেষক, দৈনিক কলম সৈনিক, সিরাজগঞ্জ, ডা: মোঃ আব্দুল লতিফ পরিচালক, কমিউনিটি হাসপাতাল, সিরাজগঞ্জ। মো:মিজানুর রহমান, সদস্য, জেলা আওয়ামী লীগ, সিরাজগঞ্জ। মোঃ জাকিরুল ইসলাম লিমন, সভাপতি, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, সিরাজগঞ্জ জেলা শাখা। হাজী মোহাম্মদ আব্দুস সাত্তার,বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক, ধানবান্দী, সিরাজগঞ্জ। শ্রী প্রদীপ কুমার রায়, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক, মুজিব সড়ক, সিরাজগঞ্জ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন পত্রিকার সাংবাদিক, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক ও বিশিষ্টজনেরা।

মো:ইসাহাক আলী তার বক্তব্যে বলেন, সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদের উপর গুরুত্ব আরোপ করেন এবং তাদের পাশে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
মোহাম্মদ জাকিরুল ইসলাম লিমন বলেন সকল সাংবাদিক এক হয়ে কাজ করলে দেশ ও জাতি গঠনে সাংবাদিক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবেন বলে আমি বিশ্বাস করি।
জাতীয় সাংবাদিক সংস্থার মহাসচিব মোঃ কামরুল ইসলাম বলেন, জাতীয় সাংবাদিক সংস্থা ১৯৮২ সালের ১২ ই ফেব্রুয়ারি প্রতিষ্ঠা লগ্ন থেকে আজ পর্যন্ত সাংবাদিকদের পাশে থেকে এক হয়ে কাজ করছি। সাংবাদিকতা করতে গেলে প্রথমেই দরকার একজন সাংবাদিক তৈরি হওয়া। তিনি বলেন প্রশিক্ষণের মাধ্যমে একজন সাংবাদিক হয়ে তার পেশাদারিত্বের প্রতি গুরুত্ব আরোপ করবেন বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে একজন সাংবাদিক সাহসী ভূমিকা পালন করবেন বলে আমি মনে করি।
অভিষেক অনুষ্ঠানের শেষ পর্যায়ে প্রধান অতিথি, আমন্ত্রিত অতিথি, বিশেষ অতিথি এবং সিরাজগঞ্জ জেলা কমিটির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের মাঝে ক্রেস্ট প্রদান করা হয়। পরে খ.ম একরামুল হক সমাপনী বক্তব্য দিয়ে এবং সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।