মেনহাজুল ইসলাম তারেক, দিনাজপুর জেলা প্রতিনিধি:

আসছে আগামী ৫ জুন বুধবার দিনাজপুরের পার্বতীপুরে চতুর্থ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এই উপজেলায় উন্নয়ন, সমস্যা ও সম্ভাবনা সহ নানা দিক তুলে ধরে এক ‘নির্বাচনী বিতর্ক’ অনুষ্ঠিত হয়েছে। এতে অংশগ্রহণ করেছেন চার চেয়ারম্যান প্রার্থীসহ তাঁর সমর্থকরা। আজ মঙ্গলবার (২৮ মে) পার্বতীপুর উপজেলার পৌর অডিটোরিয়ামে চেয়ারম্যান পদে চার প্রার্থীকে নিয়ে ব্যতিক্রমী এই অনুষ্ঠানের আয়োজন করে আন্তর্জাতিক রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই)।
নির্বাচনী বিতর্ক অনুষ্ঠানে সঞ্চালনা করেন ইংরেজি জাতীয় দৈনিক ঢাকা ট্রিবিউনের নির্বাহী সম্পাদক রিয়াজ আহমদ। নির্বাচনী বিতর্কে অংশ নেন চার চেয়ারম্যান প্রার্থী যথাক্রমে পার্বতীপুর উপজেলার বর্তমান উপজেলা চেয়ারম্যান, আলহাজ্ব হাফিজুল ইসলাম প্রামানিক, পার্বতীপুর উপজেলা জাতীয় পার্টির সভাপতি কাজী আব্দুল গফুর, সাংবাদিক আতিকুর রহমান আতিক ও ব্যবসায়ী স্বতন্ত্র প্রার্থী হাজ্জাজুল ইসলাম।
চার প্রার্থী তাদের নিজ নিজ নির্বাচনী ইশতেহার, অঙ্গীকার, প্রত্যাশা ও অবস্থান তুলে ধরেন। বিশেষ করে এলাকায় আর্থ-সামাজিক উন্নয়ন পরিকল্পনা ও প্রতিশ্রুতি, বেকার যুবকদের কর্মসংস্থান, এলাকায় শিল্প কারখানা স্থাপন ও সড়ক পাকা করণ। এছাড়াও জনগণের জীবনমান উন্নয়নে মানুষের শিক্ষা, চিকিৎসা ও সাংস্কৃতিক কর্মকান্ডে প্রার্থীর ভূমিকা এবং তরুণ ভোটারদের সার্বিক জীবনমান ও কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ ভূমিকা পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।
বিতর্কের শেষ অংশে নির্বাচনী এলাকার উন্নয়ন, নানা সমস্যা, হতাশা, সংশয় নিয়ে প্রার্থীদের বিভিন্ন প্রশ্ন করেন উপজেলার সাধারণ মানুষ।