আহসান হাবীব নাহিদ, জেলা প্রতিনিধি :

গাইবান্ধার সাদুল্লাপুরে সর: প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের ১০ম গ্রেড বাস্তবায়নের ১দফা দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

৬ অক্টোবর বিকেলে সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ: শিক্ষকদের ১০ম গ্রেড বাস্তবায়ন সমন্বয় পরিষদ এর উদ্যোগে উপজেলার পাইলট হাইস্কুল মাঠ থেকে একটি র‍্যালী বের করা হয়। র‍্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সাদুল্লাপুর শহীদ মিনার চত্বরে ও উপজেলা চত্তরে গিয়ে মানববন্ধন করেন শিক্ষকরা।

এসময় বক্তব্য রাখেন ১০ম গ্রেড বাস্তবায়ন কমিটির সাদুল্লাপুর উপজেলা সভাপতি মো: অলিউর রহমান ফারাজি (মিলন), সাধারণ সম্পাদক মো: নাজমুল হক মন্ডল, সহ: শিক্ষক মো: তৌহিদুর রহমান (তুষার), সহ: শিক্ষক মো: আনিছুর রহমান, সহ: শিক্ষক মোছা: জান্নাতুল ফেরদৌস, সহ: শিক্ষক মো: আতিকুর রহমান সরকার, সহ: শিক্ষক মো: রুহুল আমিন প্রমূখ।

এছাড়াও উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের কর্মরত সহ: শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ১দফা দাবী বাস্তবায়নে ছাত্র-জনতার তাজা রক্তের বিনিময়ে অর্জিত ৫ আগষ্টের স্বাধীনতার নতুন সূর্য উদয়ের মধ্য দিয়ে জাতি পেয়েছে বৈষম্যহীন অন্তর্বর্তীকালীন সরকার। যে ছাত্র জনতার রক্তে দেশ কলঙ্কমুক্ত হলো সেই ছাত্রদের শিক্ষাগুরুদের প্রতি বৈষম্য একেবারেই অমানবিক।

এজন্য বক্তারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহ: শিক্ষকদের যোগ্যতা ও ন্যায্যতার আলোকে ১০ম গ্রেড প্রদানের যৌক্তিকতা তুলে ধরে অনতিবিলম্বে তা বাস্তবায়নের দাবী জানান।

পরে শিক্ষক প্রতিনিধিরা সমবেত হয়ে উপজেলা নির্বাহী অফিসার এর মাধ্যমে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা বরাবরে স্মারকলিপি প্রদান করেন।