স্টাফ রিপোর্টার রাজবাড়ী বার্তা ১০ঃ

২৮শে আগষ্ট, শনিবার সকাল এগারোটায় রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় হলরুমে সাংবাদিকগনের সাথে মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন ও জেলা মৎস্য অধিদপ্তর।
বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি’ প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ীতে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ উপলক্ষ্যে জেলা পর্যায়ের সাংবাদিকগনের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠান
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী জেলা মৎস্য কর্র্মকর্তা (অ:দা:) মো. রোকনুজ্জামান। এসময় অন্যান্যদের বক্তব্য রাখেন জেলা মৎস্য অধিদপ্তরের মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোছা: শামিমা আক্তার,সদর উপজেলা খামার ব্যবস্থাপক মোঃ সৈয়দ শাহজাহান সহ জেলা পর্যায়ের সাংবাদিকবৃন্দ।
জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ এর কর্মসূচি নিম্নরুপ:
১ম দিনে রাজবাড়ীর পৌরসভা ও সদর উপজেলার বিভিন্ন হাট বাজারে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে মাইকিং ও ব্যানার, ফেস্টুনের মাধ্যমে প্রচারণা।
২য় দিনে জেলা প্রশাসকের বাসভবনের পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ ও জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও উদ্ধোধনী অনুষ্ঠিত হবে।
এরপর সফল মৎস্য চাষী/ ব্যক্তি/ উদ্যোক্তা/ প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান এবং শহীদ খুশি রেলওয়ে ময়দানে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে।
৩য় দিনে সদর উপজেলার বানিবহ ইউনিয়ন পরিষদ মিলনায়তনে মৎস্য চাষী/ মৎস্যজীবীদের নিয়ে মত বিনিময় সভা।
৪র্থ দিনে সদর উপজেলার আলীপুর ইউনিয়নের কালিচরণপুরে মৎস্য চাষীদের মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা প্রদান পুকুরের মাটি ও পানি পরীক্ষা।
৫ম দিনে দাদশী ইউনিয়নের রামচন্দ্রপুর এলাকায় মৎস্য চাষীদের মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা প্রদান পুকুরের মাটি ও পানি পরীক্ষা ও মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন।
৬ষ্ঠ দিনে মুলঘর পন্ডিতবাড়ী বদ্ধ জলাশয়ে পুকুর চত্তরে সুফলভোগীদের প্রশিক্ষণ প্রদান ও মৎস্য চাষের বিভিন্ন উপকরণ বিতরণ।
৭ম দিনে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের মত বিনিময় এবং মৎস্য সপ্তাহের সমাপ্তি ঘোষণা করা হবে।