চাকরি নয়, সেবা এই বিষয়কে সামনে রেখে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হবে । মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক বাংলাদেশ পুলিশে নতুন নিয়মে পুলিশের কনস্টেবল পদে নিয়োগ কার্যক্রম ইতোমধ্যে শুরু হয়েছে; সৎ, সাহসী, এবং দেশের জন্য যে কোন চ্যালেঞ্জ গ্রহন করতে সক্ষম, লোকদের খুঁজছে বাংলাদেশ পুলিশ।
অদ্য ১৪-১১-২০২১ খ্রিঃ সকাল ০৮.০০ ঘটিকায় বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ-২০২১ এর ১ম দিন শারীরিক মাপ ও কাগজপত্র যাচাই এর জন্য মেহেরপুর পুলিশ লাইন্স মাঠে সাধারণ, পুরুষ-নারীসহ, মুক্তিযোদ্ধা, পোষ্য, এতিম, আনসারও ভিডিপি, ক্ষুদ্র নৃ-গোষ্টি প্রভৃতি কোটার প্রার্থীগণ অংশগ্রহণ করেন।
প্রথম দিনের কার্যক্রম শেষে পরীক্ষার্থীদের উদ্দেশ্যে পুলিশ সুপার মেহেরপুর ও নিয়োগ বোর্ডের চেয়ারম্যান জনাব মোঃ রাফিউল আলম কনস্টেবল পদে চাকুরি প্রত্যাশিদের উদ্দেশ্যে বিফ্রিং করেন। এ সময় পুলিশ সুপার মেহেরপুর জনাব মোঃ রাফিউল আলম বলেন, এবারের কনস্টেবল পদে নিয়োগ হবে অত্যন্ত স্বচ্ছ, নিরপেক্ষ এবং দূর্নীতিমুক্ত। যে সকল পরিক্ষার্থী শারীরিক পরিক্ষায় যোগ্য বিবেচিত হয়ে অন্যান্য সকল পরীক্ষায় ভালো করবে শুধুমাত্র তারাই এবার কনস্টেবল পদে নিয়োগ পাবেন। তিনি আরও বলেন, এ বছর যারা ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগপ্রাপ্ত হবেন তারা তাদের নিজ যোগ্যতায় নিয়োগ প্রাপ্ত হবে বিধায় তারা এবং তাদের পরিবার যেন কোন প্রকার প্রতারক বা দালাল চক্রের খপ্পরে না পড়ে এ বিষয়ে সর্তক থাকার জন্য অনুরোধ করেন।
এ সময় আরও উপস্থিত ছিলেন ডিআইজি, খুলনা রেঞ্জ, বাংলাদেশ পুলিশ খুলনা কর্তৃক মনোনীত বোর্ডের সদস্য মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) কুষ্টিয়া ও জনাব আনিছুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল, চুয়াডাঙ্গা এবং পুলিশ হেডকায়ার্টার্স ঢাকা কর্তৃক নিয়োগ সংশ্লিষ্ট তদারকি টিমের সদস্য জনাব মাহমুদুল হাসান, পুলিশ সুপার, পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা এবং জনাব মোঃ মেহেদী হাসান শাকিল, সিনিয়র সহকারি পুলিশ সুপার, পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা ও নিয়োগ ডিউটিতে নিয়োজিত মেহেরপুর জেলার বিভিন্ন পদবীর অফিসার ও ফোর্স।