ওয়াসিম শেখ, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি:

সিরাজগঞ্জ র‌্যাব-১২ অধিনায়ক, মোঃ মারুফ হোসেন বিপিএম, পিপিএম, এর দিকনির্দেশনায় ও র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় গত ১৭ সেপ্টেম্বর সারে আটটায় নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা মডেল থানাধীন ড্রিম কনভেনশন হল, উত্তর মাসদাইর, গাবতলী এলাকায়” যৌথ অভিযান পরিচালনা করে ছাত্র জনতার উপর গুলি চালিয়ে হত্যা মামলার ২৮ নং এজাহারনামীয় পলাতক আসামি মোঃ সেলিম সরকার (৪৬) গ্রেফতার করেছে র‌্যাব-১২ সদর কোম্পানি ও র‌্যাব-১১ সিপিসি-১, নারায়ণগঞ্জ এর একটি চৌকস অভিযানিক দল। এসময় তার সাথে থাকা ০২টি মোবাইল ফোন ও ০১টি হাতঘড়ি জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামি মোঃ সেলিম সরকার (৪৬) বেলকুচি উপজেলার শেরনগর (কামারপাড়া) গ্রামের মোঃ আব্দুর রাজ্জাক সরকারের ছেলে ও সাবেক এমপি মমিন মন্ডল এর পিএস ।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় লিখিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছেন এম আবুল হাশেম সবুজ, কোম্পানী কমান্ডার, র‌্যাব-১২ সদর কোম্পানী, সিরাজগঞ্জ।

গত ০৪ আগস্ট ২০২৪ তারিখে দুপুর সারে ১২টায় বৈষম্য বিরোধী ছাত্র জনতার একটি মিছিল এনায়েতপুর থানাধীন খাজা ইউনুছ আলী মেডিকেল কলেজ হাসপাতাল মেইন ফটকের সামনে হতে মিছিল শুরু করে এনায়েতপুর থানার দিকে রওনা হলে আল হেরা মার্কেটের সামনে পৌঁছালে দুর্বৃত্তরা পূর্ব পরিকল্পিতভাবে ছাত্র জনতার গণ আন্দোলন নসাৎ করার জন্য পিস্তল দিয়ে গুলি বর্ষণ করলে দুর্বৃত্তদের ছোড়া গুলিতে ছাত্র জনতার মিছিলে অংশগ্রহণরত ভিকটিম মোঃ শিহাব হোসেন (১৯), মাধবপুর গ্রামের মোঃ শফি মিয়ার ছেলে ও হাফেজ মোঃ সিয়াম হোসেন (২০), গোপরেখী গ্রামের মোঃ কুদ্দুস আলীর ছেলে এবং মোঃ ইয়াহিয়া আলী, খুকনী ঝাউপাড়া গ্রামের মোঃ শাহজাহান আলীর ছেলেগণ গুলিবৃদ্ধ হয়ে মারাত্মক আহত হলে খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে তাদেরকে মৃত ঘোষণা করেন। উক্ত ঘটনার প্রেক্ষিতে মোছাঃ শাহানা খাতুন (৩৫), স্বামী-মৃত ইয়াহিয়া আলী, মোঃ হযরত আলী (৩৪), পিতাঃ মৃত আবু বক্কর মোল্লা এবং মোঃ সোলায়মান (২৯), পিতাঃ মোঃ আব্দুল মোতালেব ত্রয় বাদী হয়ে ৩টি পৃথক হত্যা মামলা দায়ের করেন।

গ্রেফতারকৃত আসামিকে সিরাজগঞ্জ জেলার এনায়েতপুর থানায় পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হস্তান্তর করা হয়েছে।