শফিকুল ইসলাম সাগর বিশেষ প্রতিনিধি গাইবান্ধাঃ

গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার ধাপেরহাট ইউনিয়নের ছোট ছত্রগাছা গ্রামের মোজাফফর আলীর পুত্র মোঃ লিটন মিয়া (৩০) কে বিজ্ঞ আদালত দুই বছরের সাজা ও ৫০০০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।
জানা যায় রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার কাবিলপুর ইউনিয়নের আজমপুর গ্রামের সাখাওয়াত হোসেনের মেয়ে সাথী খাতুন (২৫) এর সাথে বিয়ে হয় লিটন মিয়ার। ২০২১ সালে সাথী খাতুন স্বামী লিটন মিয়ার বিরুদ্ধে যৌতুক মামলা সিআর ২৪২/২১ দায়ের করেন। স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় স্বামী লিটন মিয়াকে দুই বছরের সাজা ও অর্থদন্ড দেয় বিজ্ঞ আদালত। আসামী লিটন মিয়া দীর্ঘদিন পলাতক থাকায়, অবশেষে সাদুল্লাপুর থানার ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পবিত্র কুমার এর নির্দেশনায়, চৌকষ পুলিশ অফিসার এ এস আই আমিরুল ইসলামের নেতৃত্বে, সংগীয় ফোর্সসহ অভিযান চালিয়ে ৯ জুলাই/২৩ রবিবার, বিকাল ৩ ঘটিকার দিকে পলাশবাড়ী বাসস্ট্যান্ড থেকে আসামি লিটন মিয়াকে গ্রেফতার করতে সক্ষম হন।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের এ এস আই আমিরুল ইসলাম বলেন-
গ্রেফতারকৃত লিটন সাদুল্লাপুর উপজেলার ধাপেরহাট ইউনিয়নের ছোট ছত্রগাছা গ্রামের মোজাফফর আলীর ছেলে। আসামী লিটন রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার আজমপুর গ্রামের সাখাওয়াত হোসেনের মেয়ে সাথী খাতুন (২৫), ২০২১ সালে তার স্বামী লিটন মিয়ার (৩০) বিরুদ্ধে যৌতুক মামলা দায়ের করে সাথী। উক্ত মামলায় বিজ্ঞ আদালত আসামি লিটনকে দুই বছরের সাজা ও অর্থদণ্ডাদেশ দেন।