ওয়াসিম শেখ, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতালে শিক্ষকের হাতে
গুলিবিদ্ধ হয়েছে ঐ কলেজের ছাত্র ।
সোমবার (৪ঠা মার্চ ২০২৪ইং) বিকেল ৩ ঘটিকার ফরেনসিক মেডিসিন আইটেম ক্লাশ
চলাকালিন সময়ে এ গুলির ঘটনা ঘটে।
কলেজ ছাত্রছাত্রী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ডা.রায়হান শরিফ বিভিন্ন সময়ে ছাত্রছাত্রীদের কুপ্রস্তাব ও ভয়ভীতি দেখিয়ে আসতো। এ বিষয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ দিলেও কলেজ কর্তৃপক্ষ কোন পদক্ষেপ নেয়নি। এমনিক ডা. রায়হান শরিফ কমিউনিটি মেডিসিনের শিক্ষক হওয়ার স্বত্তেও তার নিজস্ব ক্ষমতা দেখিয়ে ফরেনসিক বিভাগে তিনি ক্লাস নিয়ে থাকেন। ক্লাস চলাকালীন সময় ছাড়াও প্রায় সময়ই তিনি পিস্তল নিয়ে চলাফেরা করতেন। আজ বিকেলে ক্লাশ চলাকালিন সময়ে দেশীয় পিস্তল ও ১০ থেকে ১৩ টা দেশীয় ধারালো চাকু নিয়ে হঠাৎ করে ক্লাসের সময় শিক্ষক ৮ম ব্যাচের ২০২১-২২ শিক্ষাবর্ষের ৩য় বর্ষের ছাত্র আরাফাত আমিন তমালকে গুলি করে। আত্মচিৎকারের খবর শুনে সবাই এগিয়ে আসলে ডা. রায়হান শরিফকে তালাবদ্ধ করে রাখা হয় ও ছাত্র তমালকে হাসপাতালের জরুরী বিভাগে ভর্তি করা হয়েছে।
সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হান্নান মিয়া জানান, অভিযুক্ত শিক্ষক পুলিশের হেফাজতে রয়েছে। গুলিবিদ্ধ শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার ডান পায়ের উরুতে গুলি লেগেছে। বর্তমানে তার চিকিৎসা চলছে। এই ঘটনায় মামলা দিলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।
অভিযুক্ত শিক্ষকের বিএমডিসির সনদ বাতিল ও কোথাও যেনো কোনোদিন শিক্ষকতা না করতে পারে। পাশাপাশি কঠিন থেকে কঠিনতর শাস্তির দাবি জানিয়েছে শিক্ষার্থীরা।