রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীতে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর নবনিযুক্ত মহাপরিচালক সৈয়দ জামিল আহমেদের পদত্যাগ ও শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে রাজবাড়ীর আপামর তাওহীদি জনতা ও ছাত্র সমাজের ব্যানারে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
আন্দোলনকারীরা রাজবাড়ী প্রেস ক্লাবের সামনে জড়ো হয়। পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি জেলা শিল্পকলা একাডেমীর সামনে গিয়ে শেষ করে। পরে সেখানেই বিক্ষোভ সমাবেশ করে তারা।
সমাবেশে বক্তব্য দেন, ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর শিক্ষার্থী শুভ ইসলাম, রাজবাড়ী সরকারি কলেজের শিক্ষার্থী মিরাজুল রাজিব, শিক্ষার্থী সাকিবুল সুমন, শেখ সোহান, আব্দুল আলিম প্রমুখ।
এসময় বক্তারা বলেন, বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক সৈয়দ জামিল ইসলাম ওয়াজ মাহফিলের বিরুদ্ধে চক্রান্ত ও পর্দা নিয়ে আপত্তি তুলেছেন। তার বক্তব্য বর্তমানে বৈষম্যবিরোধী বাংলাদেশের সাথে সাংর্ঘষিক। তিনি যে বিতর্কিত বক্তব্য দিয়েছেন। এটা স্বৈরাচারী শেখ হাসিনার  এজেন্দা বাস্তবায়ন করার চেষ্টা করছে। এই বক্তব্য কোন ভাবেই বাংলাদেশের বক্তব্য নয়। এই বক্তব্য ভারত থেকে ভেসে আসা বক্তব্য। আগামি এক সপ্তাহের মধ্যে যদি জামিল আহমেদের কোন বিচার না করা তাহলে আমরা আজকের এই বিক্ষোভ সারা দেশে ছড়িয়ে দেব।