বিপুল ইসলাম আকাশ, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ

‘ভূগর্ভস্থ পানি: অদৃশ্য সম্পদ, দৃশ্যমান প্রভাব’ এই প্রতিপাদ্যের আলোকে গাইবান্ধার সুন্দরগঞ্জে বিশ্ব পানি দিবস উদযাপন করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ-আল-মারুফ মারুফের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন পৌর মেয়র আব্দুর রশীদ রেজা সরকার ডাবলু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উম্মে সালমা, ইউপি চেয়ারম্যান ইব্রাহীম খলিলুল্যাহ,রেজাউল আলম সরকার রেজা, এডভোকেট নাফিউল ইসলাম সরকার জিমি, তিস্তা বাঁচাও-নদী বাঁচাও সংগ্রাম পরিষদের সভাপতি ছাদেকুল ইসলাম দুলাল, উপজেলা সেচ মটর মালিক সমিতির সাধারণ সম্পাদক নরেস চন্দ্র সরকার প্রমূখ। এতে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী, গণমাধ্যমকর্মী ও জন প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
এসময় বক্তারা বলেন, পানিই জীবনের উৎস। জীবনকে সুশোভিত করে রেখেছে পানি। অথচ এ পানিকে আমরা দুষিত করছি, অপচয় করছি। দেশে ভূ-গর্ভস্থ পানির স্তর ক্রমশ নিচে নামছে। এ অবস্থা থেকে উত্তরণে ভূ-পৃষ্ঠ পানির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করা তথা পানি ব্যবস্থাপনা যথাযথভাবে অনুসরণ করতে হবে। সেই সাথে পানির অপচয় রোধ এবং পানি ব্যবহারে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান তারা।