মোঃ মুক্তাদির হোসেন, স্টাফ রিপোর্টারঃ

আসন্ন ঈদ উল আযহা উপলক্ষে কালীগঞ্জ থানার সর্বস্তরের জনগনকে শুভেচ্ছা জানিয়েছেন গাজীপুর জেলার কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ফায়েজুর রহমান (পিপিএম)।

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার সকল জনগণ কে ঈদুল আযাহার অগ্রীম শুভেচ্ছা ও শুভকামনা জানিয়েছেন, আমাদের প্রতিনিধির একান্ত সাক্ষাৎকারে বলেন : শুভেচ্ছা বার্তায় মোঃ ফায়েজুর রহমান বলেন- একটি বছর ঘুরে আবার ফিরে এলো ত্যাগ ও আত্মশুদ্ধির পর্ব “কুরবানী”। ঈদ মানে আনন্দ। ঈদ মানে উৎসব। ঈদ মানে সাম্য। ঈদ মানে নিজেকে বিলিয়ে দেওয়া। ক্ষুদ্রতার ঊর্ধ্বে ওঠার চেষ্টা। বৃহৎ এর সঙ্গে যুক্ত হওয়া। ঈদ মানে সবাই মিলে সুন্দর থাকা। ঈদের আমেজ ছড়িয়ে দিতে হবে সবার মাঝে।

গাজীপুর জেলার কালীগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে সবাইকে পবিত্র ঈদ উল আযহার শুভেচ্ছা এবং ঈদ মোবারক।

তিনি আরো বলেন- ঈদ উল আযহা আমাদের ত্যাগের শিক্ষা দেয়। আমাদের সব ভেদাভেদ ভুলে এক হতে শেখায়। অভাবী এবং দুস্থ ও বিপদগ্রস্তদের সাহায্যের জন্য এগিয়ে আসার প্রেরণা দেয়।

শুভেচ্ছা বার্তায় তিনি বলেন- হযরত ইব্রাহীম (আ.) মহান আল্লাহর উদ্দেশ্যে প্রিয় বস্তুকে উৎসর্গের মাধ্যমে তাঁর সন্তুষ্টি লাভের যে অনুপম দৃষ্টান্ত স্থাপন করে গেছেন, তা মুসলিম জাহানের কাছে চিরকাল অনুকরণীয় ও অনুসরণীয় হয়ে থাকবে। এই উৎসবের মধ্যদিয়ে সামর্থ্যবান মুসলমানেরা জবাইকৃত পশুর গোশত আত্মীয় ও প্রতিবেশীদের মধ্যে বিলিয়ে দিয়ে সমাজে সাম্যের বাণী প্রতিষ্ঠা করেন।

কুরবানির মূল শিক্ষা আত্মত্যাগ, ত্যাগের মহিমায় উদ্বেলিত হউক সমগ্র মানব কুল! বিত্তবানের ত্যাগে, স্বমহিমায় ঘুরে দাড়াঁক জীর্নশীর্ন সমাজ, উচুঁনিচু ভেদাভেদ ভুলে প্রতিষ্ঠিত হোক সাম্যের সভ্যতা এই প্রত্যাশা আর দুষনমুক্ত পরিবেশে সম্পন্ন হোক কুরবানির আনুষ্ঠানিকতা।

ঈদের দিন নির্ধারিত স্থানে পশু কুরবানী দিয়ে পরিবেশ দূষণমুক্ত রাখতে সকলের প্রতি আহবান জানান।