রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর বাজারের দুটি ব্যবসা প্রতিষ্ঠানকে শনিবার বিকেলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উদ্যোগে অভিযান চালিয়ে জরিমানা করা হয়েছে।
অভিযানের নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান। অভিযানে সহযোগিতা করেন সদর উপজেলা স্বাস্থ্য পরিদর্শক সেলিম উদ্দিন ও পুলিশ লাইন্সের সহকারী উপপরিদর্শক (এএসআই) রফিকুল ইসলাম।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালকের কার্যালয় সূত্রে জানা যায়, শনিবার দুপুর দেড়টা থেকে অভিযান শুরু করা হয়। সদর উপজেলার খানখানাপুর ইউনিয়নের বিভিন্ন বাজাওে অভিযান চালানো হয়। অভিযান সম্পন্ন হয় বিকেল সোয়া ৪টায়। খানখানাপুর বাজারের গফুর ফল ভান্ডারের মালিক আবদুল গফুর মাদারীপুরের মোস্তফাপুর থেকে পিচ হিসেবে তরমুজ কিনে আনেন। বড় আকারের তরমুজ তিনি আড়াইশ টাকা করে কিনে নিয়ে আসেন। এছাড়া ছোট আকারের তরমুজ কিনেন ১৮০ টাকা করে। এসব তরমুজ তিনি দোকানে এনে কেজি দরে বিক্রি করছিলেন। প্রতিশ্রুত পণ্য যথাযথ ভাবে বিক্রয় বা সরবরাহ না করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষন আইনের ৪৫ ধারায় তাকে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া পণ্যের মূল্যতালিকা যথাযথ ভাবে প্রদর্শন ও সংরক্ষন না করার অপরাধে সীমান্ত ফল ভান্ডারকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান বলেন, দুটি ব্যবসা প্রতিষ্টানকে মোট পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া সরকারি বিধিবিধান মেনে ব্যবসা পরিচালনা করার জন্য সচেতনামূলক প্রচারপত্র বিলি করা হয়েছে। জনস্বার্থে অভিযান চলমান থাকবে।