মেনহাজুল ইসলাম তারেক, দিনাজপুর জেলা প্রতিনিধি-ঃ

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ৪র্থ দফার সকল প্রস্তুতি সম্পন্ন শেষে পার্বতীপুর উপজেলায় আগামীকাল (৫ জুন) বুধবার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এজন্য পার্বতীপুর সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এখানকার ১০১টি কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাদেরকে সংশ্লিষ্ট কেন্দ্র সমূহের নির্বাচনী কাজে ব্যবহৃত দ্রব্যাদি বুঝিয়ে দেওয়া হয়েছে।

তারা ওইসব প্রয়োজনীয় দ্রব্যাদি ও নিরাপত্তাকর্মী নিয়ে যার যার কেন্দ্রে অবস্থান নিবেন। আগামীকালের নির্বাচনে ১০১টি ভোট কেন্দ্রের প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসার সার্বক্ষনিক নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে এছাড়াও পুলিশ ও র‌্যাবের মোবাইলটিমও থাকবে। স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি নির্বাচনী এলাকায় টহল দিবে এবং সাথে থাকবে ১ জন সিনিয়র জুডিশিয়াল (মনিরুজ্জামান সরকার) ও ১১ জন  নির্বাহী ম্যাজিস্ট্রেট।

পার্বতীপুর উপজেলা পরিষদ নির্বাচনে এবার ৩ লাখ ৫ হাজার ৩শ ৫২ জন ভোটার ১০১টি কেন্দ্রের ৮৭৯টি বুথে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এই নির্বাচনে ৪ জন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ০২ জন, ভাইস চেয়ারম্যান মহিলা (সংরক্ষিত) ০২ জন সহ মোট ০৮ জন প্রার্থী তাদের নিজ নিজ পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামীকাল সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহন চলবে।

সহকারী রিটার্নিং আফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা খাতুন বলেন, পার্বতীপুর উপজেলা নির্বাচনে সকল প্রস্তুতি সু-সম্পন্ন হয়েছে। আইন শৃঙ্খলা নিয়ন্ত্রনে ব্যাপক প্রস্তুতিও গ্রহণ করা হয়েছে। অতি গুরুত্বপূর্ণ কেন্দ্র গুলোতে বিশেষ প্রস্তুতি নেওয়া হয়েছে। আশাকরছি, পার্বতীপুরবাসী আগামীকাল একটি ভাল নির্বাচন উপহার দিবে।