শরীয়তপুর প্রতিনিধি:

বতর্মান পরিস্থিতি নিয়ে আলোচনা সভা ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের রুহের মাগফিরাত কামনা করে শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার নাগেরপাড়া ইউনিয়নে বিএনপির উদ্যোগে দোয়া অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৯ আগস্ট ২০২৪) বিকালে নাগেরপাড়া ইউনিয়নের সামনে উক্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সভায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের রুহের মাগফিরাত কামনা করা হয়।

অনুষ্ঠানের সমন্বয়ক ও প্রধান অতিথি এ্যাড. মঈনুল হাসান খান লিপন বলেন, ঘৃণ্যভাবে শেখ হাসিনার পতন হয়েছে। তাই আমরা যারা রাজনীতি করবো সকলেই দেশপ্রেমে উদ্বুদ্ধ জনকল্যাণের জন্য রাজনীতি করবো। গত ১৬ বছর স্বৈরশাসকের কারণে স্বাধীনভাবে আমরা কথা বলতে ও চলতে পারি নাই। এখন নতুনভাবে দেশ স্বাধীন হয়েছে। তাই আমরা সঠিক ভাবে চলে দলের জন্য ঐক্যবদ্ধ ভাবে কাজ করে দলকে আরও এগিয়ে নিয়ে যাবো, ইনশাআল্লাহ।
আমরা সুন্দর নাগেরপাড়া গড়তে চাই। তাই সকল ধর্মের মানুষকে নিরাপদ রাখতে কাজ করবো। কারো ক্ষতি হয় এমন কাজ নিজেরা করবো না এবং অন্যদেরও করতে দিবোনা।

অনুষ্ঠানে সাংবাদিকদের সাথে আলাপকালে নাগেরপাড়া ইউনিয়ন পরিষদের বিএনপির মনোনীত সাবেক চেয়ারম্যান প্রার্থী ও বিএনপি নেতা মো. জাকির হোসেন মন্টু দপ্তরী বলেন, বিএনপি গণতান্ত্রিক দল। গণতন্ত্র পুন:প্রতিষ্ঠার জন্য দীর্ঘদিন আমরা লড়াই করেছি। এদেশের জনগণ শেখ হাসিনা ও আওয়ামী লীগের থেকে বহু আগেই মুখ ফিরিয়ে নিয়েছে৷ তাই ছাত্র-জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে গেছে। একটি নিরাপদ ও শান্তির বাংলাদেশ গড়ার লক্ষে বিএনপির প্রতিটি নেতাকর্মী কাজ করে যাবে। আর বিএনপির সকল নেতাকর্মী ঐক্যবদ্ধ ভাবে কাজ করে দলকে আরও এগিয়ে নিয়ে যাবো, ইনশাআল্লাহ। আর আমরা আলোকিত নাগেরপাড়া গড়তে কাজ করছি। তাই সকলের ধর্য্য সহকারে কাজ করতে হবে। কারো ক্ষতি হয় এমন কাজ করা যাবেনা।
এছাড়াও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সারা দেশের বিএনপির নেতাকর্মীদের স্পষ্টভাবে নির্দেশনা দিয়েছেন, যে কোন নৈরাজ্যমূলক কার্যক্রম বন্ধ করতে হবে। আজ থেকে যেন স্বাভাবিক জীবন যাপন পরিচালিত হতে পারে, তার জন্য আমাদের সবাইকে কাজ করতে হবে। আমরা প্রশাসনকে সহযোগিতা করবো। যারা বিভিন্ন অনিয়ম করে আমাদের প্রশ্নবিদ্ধ করতে চায়, আমাদের ছাত্র জনতার অর্জনকে নষ্ট করতে চায়; তাদের প্রতি আমাদের সতর্ক থাকতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় যুবদল নেতা মাসুদ খান, স্থানীয় জামায়াত নেতা মাওলানা আবু বক্কর, মুজাহিদ কমিটির নেতা বিল্লাল হোসেন, বিএনপি নেতা লিটন হাওলাদার, জিল্লুর রহমান দপ্তরী, সরোয়ার কাজী, শাহিন মাস্টার, মাহাবুব আলম মন্টু মাস্টার, মো. হানিফ, কামাল খান, মন্টু মৃধা, আফজাল হোসেন সহ দলের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।