নুর হোসেন- চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ

চট্টগ্রামের মিরসরাইয়ে অগ্নিকাণ্ডে দুটি বসতঘর পুড়ে গেছে। মঙ্গলবার ভোর ৪টার দিকে উপজেলার ১০ নম্বর মিঠানালা ইউনিয়নের ওবায়দুল হক হাজির বাড়িতে এই অগ্নিকাণ্ড ঘটে।
অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা হলেন জিয়াউর রহমান ও আমির হোসেন।মিঠানালা ইউনিয়নের মেম্বার মো: নাছির উদ্দিন জানান, মঙ্গলবার ভোর রাতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। তখন সবাই ঘুমিয়ে ছিল। ভাগ্য ভালো আগুন লাগার পর পর তারা ঘুম থেকে উঠে পড়ে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে তার আগে সবকিছু পুড়ে শেষ হয়ে গেছে।

তিনি আরো বলেন, আর্থিকভাবে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন প্রবাসী জিয়াউর রহমানের পরিবার। জিয়াউর রহমানের মেয়ের বিয়ের খরচের জন্য রাখা নগদ ১ লাখ টাকা ও ৩ ভরি স্বর্ণ পুড়ে যায়। এছাড়া দিন মজুর আমির হোসেনের বসতঘরও পুড়ে যায়।

মিঠানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ কাশেম জানান, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সহায়তার জন্য দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে একটি চিঠি দিব। তারা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিবে।

মিরসরাই ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ইনচার্জ ইমাম হোসেন পাটোয়ারি জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। তা না হলে ক্ষয়ক্ষতি আরো বেশি হতো। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।