নুর হোসেন- চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ

মিরসরাইয়ে অনুমোদনহীন ওষুধ বিক্রির পাশাপাশি নিয়ম বহির্ভূতভাবে প্রেসক্রিপশন ও ড্রাগ আইন লঙ্ঘনের দায়ে উপজেলায় ৯ টি ফার্মেসি মালিককে ১ লক্ষ ৫১ হাজার টাকা জরিমানা আদায় এবং তপন কান্তি নাথ নামে একজনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বুধবার উপজেলার বিভিন্ন বাজারে বিভিন্ন ফার্মেসিতে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করেন। চট্টগ্রাম জেলার ঔষধ প্রশাসন অধিদপ্তর এতে সহায়তা করে।
অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান ও চট্টগ্রাম জেলার ঔষধ প্রশাসন অধিদপ্তর সহকারী পরিচালক এসএম সুলতানুল আরেফিন।
মিরসরাই উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান জানান, মিরসরাই উপজেলা সদরের রিমা মেডিকেল হল, চিশতিয়া মেডিকেল হল, মীর মেডিসিন হল, আলিফ মেডিকেল হল, জাহেদা মেডিকেল হল, এছাড়াও উপজেলার মস্তাননগর হাসপাতালের পাশে পপুলার মেডিকেল হল, ফাহাদ মেডিকেল হল, মেসার্স তবারক মেডিকেল, মেসার্স মস্তাননগর মেডিকেল হলে অনুমোদনহীন ওষুধ বিক্রির পাশাপাশি নিয়ম বহির্ভূতভাবে প্রেসক্রিপশন ও ড্রাগ আইন লঙ্ঘনের দায়ে জরিমানা আদায় করা হয়। এসময় মিরসরাই কলেজ রোড়ের চিশতিয়া মেডিকেল সেন্টারের জেনারেল ফিজিশিয়ান তপন কান্তি নাথকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।