রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীতে অসহায়, দুঃস্থ, গরীব, বিধবা ও স্বামী পরিত্যক্ত মানুষের মাঝে বিনা মূল্যে গাভী বিতরণ করা হয়েছে । বাংলাদেশ এনজিও  ফাউন্ডেশন এর অর্থায়নে  রাজবাড়ী সমাজ উন্নয়ন পরিষদ (সমপদ)  এর উদ্যোগে  গাভীগুলো বিতরণ করা হয়।
গাভী বিতরণ উপলক্ষে মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর ) সকাল ১১ টায় শহরের  ১নং বেড়াডাঙ্গা সমাজ উন্নয়ন পরিষদ (সমপদ) এর নিজ কার্যালয়ে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।
এত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী পৌর মেয়র আলমগীর শেখ তিতু, শহর শাখা  সমাজসেবা অফিসার মোঃ মিজানুর রহমান, সমপদের নির্বাহী পরিচালক মোঃ হেলালউদ্দিন সরদার, উপদেষ্টা হাসিনা ইসলাম ।
এসময় ছয় জনকে একটি করে বকনা গাভী প্রদান করা হয় । এদের মধ্যে চার জন নারী ও দুইজন পুরুষ । এর মধ্যে একজন বাক প্রতিবন্ধী যুবক রয়েছে ।
সমাজ উন্নয়ন পরিষদ (সমপদ) এর নির্বাহী পরিচালক মোঃ হেলালউদ্দিন বলেন, আমরা সমপদের উদ্যোগে বিগত চার বছর ধরে গাভী বিতরণ কার্যক্রম পরিচালনা করে আসছি । যেসব মানুষ অসহায়, যাদের কিছু করার ইচ্ছা আছে  কিন্তু সামর্থ নেই আমরা সেই সব মানুষকে বাছাই করে সহযোগীতা করছি ।
তিনি আরও বলেন, যাদেরকে গাভী বিতরণ করা হচ্ছে তাদের নিয়ে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার উপস্থিতিতে একটি প্রশিক্ষণ কর্মশালা করা হয়েছে । এছাড়া এই গরু গুলো যদি অসুস্থ হয় তাহলে উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তর তাদেরকে বিনামূল্যে চিকিৎসা সহায়ওতা দেবে ।
গরু পেয়ে মোছাঃ রমেচা বলেন, আমি একজন অসহায় নারী । আমার স্বামী আরেকটি বিয়ে করে তার সঙ্গে ঘরসংসার করছে । আমার তিনটি সন্তান । তাদের দেখভাল করতে আমার খুব কষ্ট হয় । আমি একটা গরু পেয়েছি । এতে আমার খুব ভালো লাগছে ।