মেনহাজুল ইসলাম তারেক, দিনাজপুর জেলা প্রতিনিধি-ঃ

দিনাজপুরের পার্বতীপুরে পূর্ব হুগলী পাড়া গ্রামে একটি প্রভাবশালী পরিবারের লোকজন মোতাহারা বেগম নামের এক অসহায় নারীর বসতবাড়ির ৪ শতক জায়গা জবর দখল করে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। প্রভাবশালী ওই পরিবারটির লোকজন সন্ত্রাসী বাহিনীর সহায়তায় মোতাহারা বেগমকে বেধম পারপিট করে। তার ১২ বছরের শিশু পুত্র মৃদুলকে বৈদ্যুতিক পিলারের সাথে বেধে রেখে নির্যাতনের পর গলা টিপে হত্যার চেষ্টা চালায়। মোতাহারা বেগমের বাড়ির প্রবেশ পথ বন্ধ করে ইটের প্রাচীর দিয়ে তার ভোগ দখলীয় জমি ঘিরে নেয়ায় পরিবারটির লোকজন গত ১৫ দিন যাবত বাড়িতে প্রবেশ করতে পারছেনা। অন্যের বাসা বাড়িতে রাত্রি যাপন করছেন।

এঘটনায় প্রভাবশালী রায়হানুল ইসলাম রুবেলসহ ৫ জনকে আসামী করে মামলা দিলেও (পার্বতীপুর থানার মামলা নং- ২৮) মোতাহারা বেগমের সমস্যার কোন সমাধান হয়নি। মামলার ১নং আসামী আদালতে জামিন নিতে গিয়ে হাজতে আটক হওয়ার পর প্রভাবশালী ওই পরিবারটির লোকজন মামলা তুলে নিতে হুককি প্রদান করছে বলে মোতাহারা বেগম অভিযোগ করেছেন। তিনি বলেন, আমি অন্যান্য আসামীদের ভয়ে বাড়ি বাড়ি গিয়ে আত্নগোপন করে থাকছি। যেকোন মূহুর্তে তারা আমার বড় ধরনের ক্ষতি করতে পারে। বাড়ির প্রবেশ পথ বন্ধ করে দেয়ায় বাড়িতে প্রবেশ করতে পারছিনা। এর ফলে আমার সন্তানের লেখাপড়াসহ বাড়ির ভেতরের গরু ছাগলেরও যত্ন নিতে পারছিনা। আমার বেদখল হওয়া বাড়ি ভিটা উদ্ধার ও বাড়ির প্রবেশ পথ খুলে দেয়ার জন্য আমি সরকারের উপর মহলের আশু হস্তক্ষেপ কামনা করছি। আজ শুক্রবার সকাল ১১টায় মোতাহারা বেগম এ প্রতিনিধির কাছে তার অসহায়ত্বের কথা জানান।
উল্লেখ্য, গত ১২ সেপ্টেম্বর সকাল ১০টায় প্রভাবশালী ওই পরিবারের লোকজন মোতাহারা বেগমের জায়গায় প্রাচীর নির্মান শুরু করলে তারা তাকে ও তার ছেলেকে বেধম মারপিট করে। এক পর্যায়ে অভিযুক্তরা মোতাহারা বেগমের শিুশু পুত্র মৃদুলকে বৈদ্যুতিক পোলের সাথে বেধে মারপিট করে এবং গলা চিপে হত্যার চেষ্টা চালায়। ৯৯৯ এ কল করা হলে পার্বতীপুর মডেল থানার পুলিশ ফোর্স গিয়ে শিশুটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। গত ২৫ সেপ্টেম্বর মোতাহারা বেগম রায়হানুল ইসলামসহ ৫জনকে বিবাদী করে থানায় মামলা দায়ের করেন।
বিষয়টি নিয়ে অভিযুক্ত ব্যক্তির সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাদের কাউকে পাওয়া না যাওয়ায় ভাষ্য নেয়া সম্ভব হয়নি।
পার্বতীপুর মডেল থানার অফিসার ইন্চার্জ আবুল হাসনাত রায়হানুল ইসলাম সহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।