রাজবাড়ী জেলাঃ
রাজবাড়ী জেলা কারাগারের মাদক মামলার আসামী ফরিদপুরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু রোববার বিকেলে মারা গেছে। তিনি পায়ুপথে হেরোইন বহন করার অভিযোগে দায়ের করা মামলায় কারাগারে ছিলেন।
নিহত যুবকের নাম রাবেল শেখ ওরফে রাসেল (২৮)। তার বাবার নাম আবুল শেখ। রাবেলের বাড়ি বালিয়াকান্দি উপজেলা শহরের পশ্চিমপাড়ায়। তিনি দুই সন্তানের জনক।
মামলা সূত্রে জানা যায়, ৬ অক্টোবর রাতে শুক্রবার দিবাগত রাতে রাবেল দৌলতদিয়া বাজারের পাশে শহীদ মিনার এলাকায় পোড়াভিটার প্রবেশ পথে অভিযান পরিচালনা করে। রাবেল সেখানে সন্দেহজনক ভাবে ঘোরাফেরা করছিল। এসময় তাকে তল্লাশি করা হয়। কিন্তু তার কাছে কিছু পাওয়া যায়নি। কিন্তু তিনি এলোমেলো কথা বলছিলেন। এতে পুলিশের আরও সন্দেহ হয়। তাকে আরও জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে তিনি নিজের পায়ুপথ থেকে ১০ গ্রাম হেরোইন বের করে পুলিশকে দেয়।
গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার বলেন, তাৎক্ষণিক ভাবেই ওই যুবক একটি সুতা টেনে পায়ুপথ থেকে হেরোইন বের করে দেয়। এঘটনায় তার বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে গোয়ালন্দ থানায় মামলা দায়ের করা হয়। পরের দিন আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।
রাজবাড়ী জেলা সদর হাসপাতালের জরুরি বিভাগের ইনচার্জ আবদুল্লাহ আল মামুন বলেন, সকাল ১০টার দিকে ওই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে আসা হয়। তার শ্বাসকষ্ট ছিল, তাকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়। কিন্তু শারীরিক অবস্থার অবনতি হতে থাকলে সাড়ে ১০টার দিকে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। এসময় তাঁর সঙ্গে অক্সিজেন সিলিন্ডার দিয়ে দেওয়া হয়।
রাজবাড়ী জেলা কারাগারের জেলার মামুনুর রশিদ বলেন, রাবেলের বিরুদ্ধে মাদক মামলা ছিল। মামলাটি চলমান রয়েছে। ৭ অক্টোবর তাকে কারাগারে পাঠানো হয়। কারাগারে তিনি অসুস্থ ছিলেন। রোববার সকালে তার শারীরিক অবস্থার অবনতি হয়। তাকে সকাল ১০টার দিকে রাজবাড়ী সদর হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে তাকে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান