প্রথম আলো রাজবাড়ী বন্ধুসভার কার্যনির্বাহী কমিটির অভিষেক ও পিঠা উৎসব শুক্রবার বিকেলে অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমীর প্রশিক্ষণ কক্ষে অনুভূতি প্রকাশ, গান, কবিতা আবৃত্তি, বেহালা ও পিঠা খাওয়ার আয়োজন করা হয়।

বিকেল সাড়ে ৪টায় জাতীয় সংগীতের মধ্যে অনুষ্ঠানে শুরু করা হয়। সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি রাবেয়া খাতুন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বন্ধুসভার অর্থ সম্পাদক নাহিদুল ইসলাম ফাহিম ও বইমেলা বিষয়ক সম্পাদক রুদমিলা চৌধুরী। বার্ষিক কর্মপরিকল্পনা উপস্থাপন করেন সাধারণ সম্পাদক ফয়সাল সেখ। নতুন কার্যনির্বাহী কমিটি ও উপদেষ্টাদের পরিচয় করিয়ে দেন প্রথম আলোর রাজবাড়ী প্রতিনিধি এজাজ আহম্মেদ।

অনুভূতি প্রকাশ করেন প্রথম আলোর উপদেষ্টা প্রাক্তন অধ্যক্ষ অধ্যাপক মো. নুরুজ্জামান, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হাসান, ব্যবসায়ী আমিন উদ্দিন মোল্লা, পাঠাগার ও পাঠচক্র বিষয়ক সম্পাদক শাহিনা সুলতানা, কার্যনির্বাহী সদস্য শোভন সাহা।

আবৃত্তি পরিবেশন করেন রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহাদাত হোসেন, বন্ধুসভার উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী চিত্তরঞ্জন কুন্ডু, সাংস্কৃতিক সম্পাদক কনা রানী দাস, বন্ধুসভার সাবেক সাংস্কৃতিক সম্পাদক গোলাম মোর্তজা সাগর, কার্যনির্বাহী সদস্য শ্যামলী সরকার শিমু।

গান পরিবেশন করেন বন্ধুসভার বন্ধু বাংলাদেশ বেতারের শিল্পী নাজমুল হক সাবু, বন্ধুসভার বন্ধু আসিফ মাহমুদ, আবু বক্কার সিদ্দিক, প্রাচুর্য দত্ত স্বর্গ। দলীয় সংগীত পরিবেশন করেন বন্ধুসভার প্রচার সম্পাদক সপ্তদীপা পাল, সৌরভ চক্রবর্তী ও মূর্চ্ছনা চৌধুরী।

বেহালায় সুর তুলে সবাইকে বিমোহিত করেন প্রাচুর্য দত্ত স্বর্গ। তবলায় সহযোগিতা করেন বন্ধু প্রভাষক ষষ্ঠি কুমার দে।

সবমেষে পিঠা খাওয়ার মধ্যে দিয়ে সন্ধ্যায় অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করা হয়।