রাজবাড়ী প্রতিনিধিঃ

রাজবাড়ীতে ১৮ ই জানুয়ারি বৃহস্পতিবার বিকেলে জেলা আওয়ামীলীগ কার্যালয় প্রাঙ্গনে জেলা আওয়ামীলীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে রেলমন্ত্রী ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মো. জিল্লুল হাকিম বলেছেন, ‘রাজবাড়ীকে রেলের ডিভিশনাল শহর করা হবে’।
দলীয় কার্যালয়ের সামনে তাকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়। শুরুতে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন। এরপর জেলা আওয়ামীলীগ, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ, সংগঠনের বিভিন্ন ইউনিট, সহযোগি সংগঠন, পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন সংবর্ধিত অতিথি রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম। এসময় রেলমন্ত্রীর সহধর্মিনী সাহিদা হাকিম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য সালমা চৌধুরী, সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য খাদিজা নাসরিন আক্তার হোসেন, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহসভাপতি ফকীর আবদুল জব্বার, সহসভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম শফিকুল মোরশেদ আরুজ , হেদায়েত আলী সোহরাব , রাজবাড়ী পৌরসভার মেয়র আলমগীর হোসেন, গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি রমজান আলী খান, পৌর আওয়ামীলীগের সভাপতি উজির আলী শেখ প্রমূখ। সভা পরিচালনা করেন জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিক হোসেন।
রেলমন্ত্রী বলেন, আপনাদেও সাথে নিয়ে রেলের শহর রাজবাড়ীকে আরও সুন্দর করে ঢেলে সাজাতে চাই। দোয়া করবেন আপনারা। সেই সঙ্গে সারা বাংলাদেশে রেলকে একটা দুর্নীতিমুক্ত ও লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে পারি। আমি প্রথম ব্রিফিংয়ে বলেছি, এখানে দুর্নীতি আছে। জমি দখল হচ্ছে। এক জমি তিনবার করে লিজ দেওয়া হচ্ছে। এগুলো কোন অবস্থাতেই সহ্য করা হবে না। আমরা দলীয় লোকজন কেউ অন্যায় ভাবে কোন কিছু করবো না। যেটা মানুষের কাছে দৃষ্টিকটু লাগে। বেআইনী মনে হয়।
রেলের সঙ্গে রাজবাড়ীবাসী ও রাজবাড়ী শহর অতোপ্রতভাবে জড়িত। রাজবাড়ী রেলের শহর। বিএনপির আমলে যেসব প্রতিষ্ঠান বন্ধ হয়ে গিয়েছিল তার মধ্যে লোকোসেড একটি। আপনাদের সুসংবাদ দিতে চাই, লোকোসেড ঘিরে রাজবাড়ী আবার পুর্নজীবিত হবে। এই লোকোসেড আরও বড় করে রেলের বগি মেরামত ও সংযোজন করা হবে। ডিভিশন অফিস নিয়ে বিতর্ক চলছে। বিভিন্ন শহর দাবি করছে ডিভিশন অফিস করার জন্য। আমি যেহেতু এখনে আছি, তাই আমি আমার মতো চেষ্টা করবো। আমার রাজবাড়ী যাতে ডিভিশনাল শহর হয়। রেলপথকে আরও সম্প্রসারিত করা হবে। আমরা একটি সুসংগঠিত রেলপথ মন্ত্রনালয় চাই।