রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীতে রাজা সূর্র্য কুমার ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় মানুষের মাঝে ইদ উপহার প্রদান করা হয়েছে। বুধবার (৩ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে রাজবাড়ী শহরের কায়াপট্টি এলাকায় রাজা সূর্যকুমারের বাড়িতে এই উপহার প্রদান করা হয়।
ঈদ উপহার প্রদান উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন রাজা সূর্য কুমারের নাতি ছেলে ফাউন্ডেশনের চেয়ারম্যান সমীরেন্দ্র মোহন গুহ রায়, সূর্য কুমারের নাতির মেয়ে শুভাগতা পাল গুহ রায়। এসময় আরও উপস্থিত ছিলেন কবি নেহাল মাহমুদ, মহসনি মৃধা, শেখ ইয়াহিয়া কাইয়ুম তুষার । আলোচনা শেষে ৩০০ জন মানুষের মধ্যে শাড়ী কাপড় প্রদান করা হয়।
কাপড় পেয়ে খুশি হাসিনা নামে এক নারী। তিনি বলেন, আমার স্বামী চার বছর স্টোক করে ঘরে পরে আছে। আমার আয় রোজগারের তেমন কেউ নেই। সারা মাস কোন মত খেয়ে রোজা রাখছি। কাপড় কেনার টাকা নেই। আজ একটি কাপড় পেয়েছি। এতে আমার অনেক উপকার হয়েছে।
আরেক নারী ফুলবানু বলেন, প্রায় বিশ বছর আগে আমার স্বামী মারা গেছেন। আমি মানুষের বাড়িতে কাজ করে খাই। ঈদে নতুন কাপড় কেনা হয়ে উঠে না। আজ যে কাপড় পেলাম । তাতে উদের দিন একটি নতুন কাপড় পরার ব্যবস্থা হলো। কাপড় পেয়ে আমার খুব ভালো লাগছে।
শুভাগতা গুহ রায় বলেন, রাজবাড়ীতে দীর্ঘদিন আমাদের থাকা হচ্ছে না। তার পরও রাজবাড়ীর মানুষের প্রতি আমাদের একটা অন্যরকম ভালোবাসা রয়েছে। সেই ভালো বাসার জায়গা থেকে এই ঈদ উপহার । রাজা সূর্য কুমারেরর নামে একটি ফাউন্ডেশন গঠন করা হয়েছে। শীতে আমরা কিছু মানুষের মাঝে কম্বল উপহার দিয়েছিলাম। ঈদে অসহায় মানুষ যাতে একটি নতুন কাপড় পরতে পারে । তার ঈদ আনন্দ যাতে মলিন হয়ে না যায়। সেজন্য আমাদের ফাউন্ডেশনের পক্ষ হতে কিছু কাপড় উপহার দেওয়া হচ্ছে। এখন থেকে ফাউন্ডেশনের পক্ষ হতে থেকে রাজবাড়ীর মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করব।