মোঃ মুক্তাদির হোসেন, স্টাফ রিপোর্টারঃ

গাজীপুরের কালীগঞ্জে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সার্বিক সহযোগীতায় উপজেলা প্রশাসনের আয়োজনে হার পাওয়ার প্রকল্পের (প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন) প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র ও ল্যাপটপ বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে উপজেলা শহীদ ময়েজউদ্দিন অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মো. ইমাম রাজী টুলু এর সভাপতিত্বে তথ্য প্রযুক্তির সর্বোত্তম নিরাপদ ব্যবহার করে দক্ষতা বৃদ্ধির মাধ্যমে নারীদের আত্মকর্মসংস্থানের ব্যবস্থা ও উদ্যোক্তা হিসেবে তাদের টেকসই ক্ষমতায়ন নিশ্চিত করার লক্ষে হার পাওয়ার প্রকল্পের ১ম পর্যায় ৮০ জন নারী সফল ভাবে ৫ মাস প্রশিক্ষণ ও ১ মাস মেন্টরশীপ প্রশিক্ষণার্থীর মাঝে সনদপত্র ও বিনামূল্যে ল্যাপটাপ বিতরণ করা হয়।
উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা তাসলিম এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাজীপুর-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আখতারউজ্জামান। বিশেষ অতিথি কালীগঞ্জ পৌরসভার মেয়র এস এম রবীন হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর ই জান্নাত, শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন প্রকল্প (২য় পর্যায়) এর সহকারী প্রোগ্রামার মো. শরীফুল ইসলাম, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. শাহাদত হোসেন।
প্রধান অতিথি গাজীপুর-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আখতারউজ্জামান প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন প্রকল্পের উদ্যোগে নারীদের আত্মকর্মসংস্থানের ব্যবস্থা ও উদ্যোক্তা হিসেবে তাদের টেকসই ক্ষমতায়ন নিশ্চিত করার লক্ষে হার পাওয়ার প্রকল্পের প্রথম পর্যায়ে ৮০ জন নারী সফল ভাবে ৫ মাস প্রশিক্ষণ ও ১ মাস মেন্টরশীপ প্রোগ্রামের সমাপনী অনুষ্ঠানে সনদপত্র ও বিনামূল্যে ল্যাপটপ বিতরণ করেন। কালীগঞ্জের অদক্ষ ও বেকার তরুনদের কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে গড়ে তোলার জন্য উপস্থিত প্রশিক্ষণার্থীদের উৎসাহিত করেন। এ সময় অন্যান্যের মাঝে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রেজাউল করিম ভূইয়া, গ্রীন ওয়ার্কস বাংলাদেশ লিমিটেড এর রাহাত খান রোমেল, রায়েরদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাউছার আহমেদ, প্রশিক্ষণার্থী, উপজেলার বিভিন্ন দপ্তর প্রধান, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।