রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীতে রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতির মিথ্যাচারের প্রতিবাদ ও সভাপতির পদ থেকে পদত্যাগের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
 শনিবার (১৮ মে) সকাল সাড়ে ১০টায় রাজবাড়ী প্রেসক্লাবের সামনে মৃত্যুকালীন শ্রমিকদের পরিবার ও সাধারণ শ্রমিকদের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবদুল ওহাব সরদার। তাঁর বাড়ি বড়লক্ষীপুর গ্রামে। তিনি ২০১৯ সাল থেকে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।
ঘণ্টাব্যাপি এই কর্মসূচিতে বক্তব্য দেন রিক্সা শ্রমিক আবদুল মজিদ আলী, আবজাল প্রামাণিক, রফিকুল ইসলাম, সাদেক সরদার প্রমুখ। কর্মসূচিতে শতাধিক রিক্সা, ভ্যানশ্রমিক ও তাদের পরিবারের সদস্যরা অংশগ্রহণ করেন।
এসময় শ্রমিকরা বলেন, জেলা রিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি আবদুল ওহাব সরদার মৃত শ্রমিকের পরিবারকে টাকা দিয়েছে মর্মে গত ২০মার্চ রাজবাড়ীর স্থানীয় একটি প্রত্রিকায় (দৈনিক মাতৃকণ্ঠ) সংবাদ প্রকাশ হয়েছে। কিন্তু কোন শ্রমিকের পরিবারকেই আজ পর্যন্ত কোন টাকা প্রদান করা হয় নি। শ্রমিকরা অভিযোগ করে বলেন, প্রতিটি রিক্সাচালকের কাছ থেকে  সপ্তাহে ৩০টাকা করে চাঁদা নেয় জেলা রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়ন সংগঠন। কিন্তু কোন শ্রমিক দুর্ঘটনার শিকার হলে বা কোন কারনে মারা গেলে সংগঠন থেকে কোন খোঁজ নেওয়া হয় না। এমনকি আমাদের রিক্সা গ্যারেজের স্থানটি এখন ইজিবাইক চালকদের কাছে বিক্রি করে দিয়েছে। যা চাঁদা ওঠে সব টাকাই ইউনিয়নের নেতার লুটপাট করে খেয়ে ফেলে। অবিলম্বে তারা আবদুল ওহাব সরদারের পদত্যাগ দাবি করেন।
অভিযোগ অস্বীকার করে আবদুল ওহাব সরদার বলেন, আমার বিরুদ্ধে করা সব অভিযোগ মিথ্যা। অনেক শ্রমিককে সহায়তা দেওয়া হয়েছে। তাদের তালিকাও আছে। আর যেসব শ্রমিক আমার বিরুদ্ধে কর্মসূচি দিয়েছে তারা অনেকেই বহিরাগত। নিয়মিত সংগঠনের চাঁদা পরিশোধ করেনা।