মোঃ ইসমাঈল হোসেন, বগুড়া সদর প্রতিনিধিঃ

বগুড়ার বৃন্দাবন পশ্চিম পাড়ায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এতে প্রায় ১০০ জনের মত  অসহায়  হতদরিদ্র মানুষকে বিনামূল্যে  চিকিৎসা  সেবা দেওয়া হয়েছে।

গত ২৮শে জুন(শুক্রবার)সকাল১০:৩০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বগুড়া পৌরসভার ২ নং ওয়ার্ডের বৃন্দাবন পশ্চিমপাড়া আপন সামাজিক উন্নয়ন সংস্থার কার্যালয়ে এই ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়।

আপন সমাজিক উন্নয়ন সংস্থা ও WeCareBD এর যৌথ উদ্যোগে এই ফ্রি মেডিকেল ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

আপন সামাজিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচাল জনাব পারভীন আকতার গিনির সভাপতিত্বে ফ্রি মেডিকেল ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন WeCareBD এর প্রতিনিধি এবং জামিয়া আরাবিয়া মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা পরিচালক জনাব মাওলানা মোঃ তৌহিদুল হক আকন্দ এবং মিজান মজুমদার।

বিশেষ অতিথি ছিলেন আপন সামাজিক উন্নয়ন সংস্থার উপদেষ্টা-বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক জনাব আইয়ুব আলী খলিফা,মাওলানা ইমরান আলী।
পরিচালক (ব্যবস্থাপক) আব্দুল্লাহ আল নোমান এবং পরিচালক (এডমিন)নাফিয়া পারভীন নিতু এছাড়াও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে  বলেন,এ  ধরনের ফ্রি মেডিকেল ক্যাম্পেইন এর মত সমাজকল্যাণমূলক কর্মকাণ্ড অব্যাহত থাকলে দুস্থ অসহায় মানুষের সেবা পেতে সুবিধা হবে। ফলে সহযোগিতার হাত বাড়ানোর জন্য সমাজের সমাজসেবক, ব্যবসায়ী,রাজনীতিবীদ, বিশেষ করে সরকারের সহযোগিতা কামনা করছি।

এই ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে ডাক্তার জলি আফরোজ, এম বি বি এস,ডি এম ইউ, পিজিটি (গাইনী এন্ড অবস্) এর সার্বিক তত্ত্বাবধানে-স্বাস্থ্যকর্মী মোছাঃ মাহমুদা খাতুন, শিমু আক্তার, ফাইমা আক্তার, রাখি মনি এর সহযোগিতায় মহিলাদের গাইনি সমস্যা, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, রক্ত পরীক্ষা শিশুদের জ্বর, পাতলা পায়খানাসহ নানা রোগের চিকিৎসা সেবা প্রদান করা হয়।