ওয়াসিম শেখ, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

সিরাজগঞ্জ জেলার বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানাধীন সয়দাবাদ এলাকা হতে ৫৭ কেজি গাঁজাসহ ৩ জন মাদক কারবারি’কে গ্রেফতার করেছে র‌্যাব-১২ ও র‌্যাব-১ এর যৌথ আভিযানিক দল এ সময় মাদক পরিবহণে ব্যবহৃত ১টি বলেরো পিকআপ জব্দ করা হয়।

শুক্রবার ( ২৮ জুন ) বিকেল ৪:৪০ মিনিটের সময় র‌্যাব-১২ সদর কোম্পানি, সিরাজগঞ্জ এর আভিযানিক দল র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, পিকআপযোগে অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্য গাঁজা বহন করা হচ্ছে। সেই মোতাবেক র‌্যাব-১২, সদর কোম্পানি ও র‌্যাব-১ এর একটি যৌথ আভিযানিক দল ঢাকা-রংপুর মহাসড়কে একটি অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে। সিরাজগঞ্জ জেলার বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানাধীন সয়দাবাদ এলাকায় একটি রেজিঃ বিহীন সাদা রংয়ের বলেরো পিকআপ হতে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ৫৭ কেজি গাঁজা উদ্ধার করা হয় এবং ঘটনাস্থল থেকে আসামি মোঃ আল আমিন (২৫), কুমিল্লা জেলার দেবীদ্বার থানার পুয়াবাড়ী গ্রামের আলী আশরাফের ছেলে ও মোঃ সাব্বির হোসেন (১৯), মোঃ লোকমান হোসেন ছেলে এবং মোঃ আনিছ আহম্মেদ (২৩), উভয় জন কুমিল্লা জেলার দেবীদ্বার থানার হোসেনপুর গ্রামের মোরশেদের ছেলেকে আটক করা হয়।

এছাড়াও মাদক ব্যবসায়ীদের সাথে থাকা মাদকদ্রব্য গাঁজা ক্রয়-বিক্রয়ের কাজে ব্যবহৃত ০৪টি মোবাইল ফোন, ০৪টি সিম কার্ড, নগদ ৬,৬৭০/- টাকা এবং ০১টি বলেরো পিকআপ জব্দ করা হয়।

র‌্যাব-১২ এর কোম্পানি অধিনায়ক‌ প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী দীর্ঘদিন যাবৎ লোক চক্ষুর আড়ালে সিরাজগঞ্জ জেলাসহ দেশের বিভিন্ন জেলায় তাদের ব্যবহৃত মোবাইল ফোনে যোগাযোগের মাধ্যমে অবৈধ মাদকদ্রব্য গাঁজা ক্রয়-বিক্রয় করে আসছিলো।

বিস্তারিত তথ্যের জন্য অনুসন্ধান চলমান আছে। লিখিত প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন, মোহাম্মদ ইলিয়াস খান, স্কোয়াড্রন লীডার ও কোম্পানি কমান্ডার, র‌্যাব-১২, সদর কোম্পানি, সিরাজগঞ্জ।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সিরাজগঞ্জ জেলার বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।