মো. নাহিদুল ইসলাম ফাহিম, রাজবাড়ী :

রাজবাড়ীতে খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্য মেশানোয় একটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। রোববার (৮সেপ্টেম্বর) রাজবাড়ী সদর উপজেলার চর খানখানাপুর বাজার এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। দুপুর পৌনে ২ টা থেকে বিকেল পৌনে ৫ টা পর্যন্ত এই অভিযান পরিচালিত হয়।

অভিযানে নেতৃত্ব দেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান। এতে সহযোগিতা করে জেলা নিরাপদ খাদ্যকর্মকর্তা মো. আসিফুর রহমান, জেলা পুলিশ লাইন্সের এএসআই মো. মহিদুর রহমান ও জেলা বণিক ব্যবসায়ী বণিক সংগঠন।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কার্যালয় সূত্রে জানা যায়, রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর বাজার এলাকায় বিভিন্ন নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকানে অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় অভিযানে খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ করা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে চর খানখানাপুর বাজারের ফেয়ার ফুড প্রোডাক্টসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান বলেন, অভিযানে একটি প্রতিষ্ঠানকে মোট ১০ হাজার জরিমানা করা হয়। এছাড়া সরকারি বিধিবিধান মেনে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করার জন্য সচেতনতামূলক প্রচারপত্র বিলি করা হয়েছে।