রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীতে “কন্যা শিশুর স্বপ্নে গড়ি আগামির বাংলাদেশ” প্রতিপাদ্য ধারণ করে জাতীয় কন্যা দিবস-২০২৪  উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩০ সেপ্টেম্বর)  বেলা ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভা  অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এই সভার আয়োজন করে।
সভায় সভাপতিত্ব করেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচাল মো. আজমীর হোসেন। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন অতিরিক্ত জেলা ম্যাজিট্রেট মহুয়া শারমিন ফাতেমা। বিশেষ অতিথি হিসেনে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার  শরীফ আল রাজীব। স্বাগত বক্তব্য দেন মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার তাহমিদা খানম। এতে উপস্থিত বক্তব্য দেন রাজবাড়ী এনজিও ফোরামের সভাপতি লুৎফর রহমান লাবু, মলিনা আক্তার, আলেয়া বেগম প্রমুখ। সভা পরিচালনা করেন সাদমান সাকিব রাফি।
বক্তারা বলেন, একটা সময় ছিল যখন নারীদের কথা বলার অধিকার ছিল না। নারীরা বাইরে বের হতে পারতো না। এখন সময় পরিবর্তন হয়েছে। বর্তমান বিশ্বায়ানের যুগ। নারীদের বাইরে রেখে কোন প্রকার উন্নয়ন করা সম্ভব নয়। বর্তমান সময়ে নারী পুরুষের মধ্যে বৈষম্য করার কোন সুযোগ নেই। মানুষের দুটি চোখ থাকে। কোনটির মূল্য কম নয়। তাই ছেলে বা মেয়ে যাই হোক সবাই মূলবান। পরিবার থেকেই সবাইকে সমান চোখে দেখার মানুষিকতা তৈরি করতে হবে। যখন দেশে ছেলে-মেয়েদের মধ্যে বৈষম্য দূর হবে, তখন থেকে আর আমাদের কন্য দিবস পালন করতে হবে না।