ওয়াসিম শেখ, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি:

সিরাজগঞ্জ রায়গঞ্জ উপজেলায় অবৈধ ভাবে বালু উত্তোলন ও পরিবহনের দায়ে যৌথ বাহিনীর অভিযান চা‌লিয়ে ৬ জনকে আটক করে কারাগারে প্রেরণ করেছে ভ্রাম্যমান আদাল।

বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে উপজেলার শিমলা খন্দকার পাড়া আশ্রয় প্রকল্পের পাশে বালু ব্যবসায়ী মামুন এর পয়েন্ট হতে তাদেরকে আটক করা হয়।

আটককৃত ব্যক্তিরা হলেন, কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী থানার কাটাগীর গ্রামের মৃত মোয়াজ্জেম হোসেন ছেলে আশাফুল ইসলাম (২৯)। সিরাজগঞ্জ কাজিপুর উপজেলার মো. শাজাহান শেখ এর ছেলে মো. সুজন হোসেন (২৬), পালগাছি গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে মো. জাকারিয়া হোসেন (১৮)। ফরিদপুর জেলার রুকুনী গ্রামের মুসলিম শেখ ছেলে মো. রুহুল শেখ (৩৮)। বগুড়া জেলার শেরপুর থানার মহিপুর গ্রামের মৃত জামাল উদ্দিন ছেলে মোহাম্মদ জাহিদুল ইসলাম ( ৪৭)। কুড়িগ্রাম জেলার উলিপুর থানার দুগানগর কামাল পাড়া গ্রামের মো. মফিজুর রহমান সরকারের ছেলে মো. নাঈম সরকার (১৯)। এসময় ৬টি বালু উত্তোলন ভেকু পরিবহনের ১২ ভোল্টের ব্যাটারি জব্দ করা হয়।

রায়গঞ্জ উপজেলা নির্বাহী অফিসার
মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, অবৈধভাবে বালু উত্তোলন ও মাটি পরিবহনের দায়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন/২০১০ সালের ৪ (খ) ধারার ৬ জনকে পনের দিনের বিনাশ্রম কারাদণ্ড দণ্ডে দণ্ডিত করে কারাগারে পেরন করা হয়েছে।