ওয়াসিম শেখ, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি:

সিরাজগঞ্জে তারা হত্যা মামলার প্রধান আসামি মোঃ মততাজ প্রাং (৬০) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (ব্যার)-১২ এর সদস্যরা।

শুক্রবার (১১ অক্টোবর) রাত ৭:৩০ ঘটিকায় নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন মাসদাইর এলাাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় ।  গ্রেপ্তার তারা সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার কাশেমপুর গ্রামের মৃত জনাব আলী প্রাং ছেলে।

শনিবার (১২ অক্টোবর) র‍্যাবের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

র‍্যাব জানায়,গত ০৬ আগস্ট সকাল অনুমান ১০.৩০ ঘটিকায় দুর্বৃত্তরা লাঠি, লোহার রড, ফালা, চাইনিজ কুড়ালসহ দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে বেআইনী জনতাবদ্ধে পূর্ব পরিকল্পিতভাবে শাহজাদপুর থানাধীন কায়েমপুর গ্রামস্থ ভিকটিম তারা সরকার ওরফে জুলমত সরকার এর বসত বাড়ীতে অনধিকারে প্রবেশ করে এবং তারা ভিকটিমকে গালিগালাজসহ তার বাড়ী-ঘর ভাংচুর করতে থাকে। ভিকটিম দুর্বৃত্তদেরকে বাধা নিষেধ করলে আসামি মমতাজ প্রামাণিক হত্যার উদ্দেশ্যে চাইনিজ কুড়াল দিয়ে ভিকটিমকের মাথার মাঝখানে কোপ দিয়ে গুরুত্বর জখম করে এবং অন্যান্য আসামিরা তাদের হাতে থাকা দেশীয় অস্ত্র-সস্ত্র দিয়ে ভিকটিমের শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে গুরুত্বর জখম করে। এলোপাথারী মারপিটের ফলে ভিকটিম তারা সরকার ওরফে জুলমত সরকার ঘটনাস্থলেই মৃত্যবরণ করে। এই ঘটনায় নিহতের মেয়ে মোছাঃ মিতু খাতুন বাদী হয়ে শাহজাদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

র‍্যাব-১২ সিরাজগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মোঃ কামরুজ্জামান জানান, র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় র‌্যাব-১২, সদর কোম্পানি এবং র‌্যাব-১১, সিপিএসসি এর একটি চৌকস আভিযানিক দল তাকে গ্রেফতার করেছে। এছাড়াও তার সাথে থাকা নগদ ১,৫০০/- টাকা জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামিকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানায় হস্তান্তর করা হয়েছে।