রাজবাড়ীতে বেড়েই চলছে ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা। সোমবার রাত ১২টা থেকে সকাল ১০টা পর্যন্ত নতুন করে ২৮ জন রোগী ভর্তি হয়েছেন।

রাজবাড়ী সদর হাসপাতালে সোমবার সকালে দিকে গিয়ে দেখা যায়, ডায়রিয়া আক্রান্ত রোগীরা মেঝোতে হাসপাতালের বারান্দায় গাদাগাদি করে শুয়ে আছে। সিট না পেয়ে হাসপাতালের সামনে গাছতলায় রোগীদের চিকিৎসা প্রদান করতে বাধ্য হচ্ছে।

রাজবাড়ী সদর হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে কর্মরত সিনিয়র স্টাফ নার্স কল্পনা রানি সাহা বলেন, সোমবার রাত ১২ টা থেকে সকাল ১০টা পর্যন্ত ২২জন নতুন ডায়রিয়া আক্রান্ত রোগী ভর্তি হয়েছে। দুপুরের পর রোগী বেড়ে দাড়িয়েছে ২৮ জন। নির্ধারিত ১১টি সিট থাকলেও বর্তমানে ৪০জন রোগী ভর্তি আছে। এক সপ্তাহ ধরে গড়ে প্রতিদিন ৫০জন করে রোগী ভর্তি হচ্ছে। এতোদিন স্যালাইন সহ ঔষধ সরবরাহ করে এসেছি। এখন হাসপাতালের পাশাপাশি বাইরে থেকে ক্রয় করতে হচ্ছে। এ অবস্থায় স্যালাইন সংকট দেখা দিয়েছে।

রাজবাড়ী সদর হাসপাতালের তত্তাবধায়ক ডা. আব্দুল হান্নান জানান,এ মৌসুমে ডায়ারিয়া রোগী এমনিতেই বেড়ে যায়। তিনি জানান,২৪ঘণ্টায় ২২জন রোগী ভর্তি হয়েছেন। সীমিত সিট থাকায় রোগীর চাপ বেড়ে গেলে ওয়ার্ডের বাইরে গাছ তলায় রেখে চিকিৎসা দেয়া হয়। সেটা কয়েক ঘণ্টার জন্য। পরে কিছু রোগীর ছুটি হলে গাছতলার রোগীদের ওয়ার্ডের ভেতর আনা হয়েছে। তিনি বলেন,হাসপাতালে সীমিত ছিটের কারণে রোগীর চাপ বেড়ে গেলে বাইরে সেবা দেয়া ছাড়া কোন উপায় থাকেনা।