প্রথম আলো রাজবাড়ী বন্ধুসভার উদ্যোগে ৪০টি পরিবারের মধ্যে ঈদ উপহার হিসেবে ঈদ বাজার বিতরণ করা হয়েছে। রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে শনিবার বিকেল সাড়ে ৪টায় এই কর্মসূচি পালিত হয়।
ঈদ উপহার উপকরণের মধ্যে ছিল একটি মুরগী, পোলার চাল, চিনি, সেমাই, তেল, দুধ, আলু, পেঁয়াজ, সাবান ও শ্যাম্পু। এসময় উপস্থিত ছিলেন প্রথম আলো রাজবাড়ী প্রতিনিধি এজাজ আহম্মেদ, সহসভাপতি অনুপ কুমার দাস, সাধারণ সম্পাদক ফয়সাল শেখ, সাবেক সাধারণ সম্পাদক শুভ চন্দ্র সিংহ, স্বাস্থ্য ও ক্রীড়া সম্পাদক মহসিন মৃধা, অর্থ সম্পাদক নাহিদুল ইসলাম ফাহিম, বন্ধু শাখাওয়াত হোসেন, সানজিদা কণা প্রমূখ। ঈদের আগে বন্ধুসভা থেকে উপহার পেয়ে অনেকেই আপ্লুত হয়ে পড়েন।
বৃদ্ধা ফুলজান বিবি রাজবাড়ী জেলা শহরের ড্রাই আইস ফ্যাক্টরী এলাকায় মর্গের পাশে থাকেন। তিনি বলেন, ‘কাজকাম কিছুই করতে পারি না। ঈদের বাজার করবো টাকা পাবো কোথায়। রাস্তায় ও দোকানে দোকানে ঘুরছিলাম। একজন বললো, বন্ধুসভা বাজার দিবে। শুনে আসলাম আমার কাছে স্লিপ ছিল না। কিন্তু আমাকে একটি প্যাকেট দিয়েছে। মুরগীও আছে। ঈদের দিন ভালো ভাবে খেতে পারবো।’
রাফেজা বেগম বলেন, ‘পাঁচ মেয়ে নিয়ে আমার সংসার। তেমন আয়রোজগার নেই। প্রথম আলো বন্ধুসভা থেকে ঈদের বাজার পেলাম। খুব ভালো লাগছে। টাকা না থাকায় ঈদের বাজার করতে পারি নাই। এখন মেয়েদের নিয়ে গোসত পোলাও খেতে পারবো। কি যে ভালো লাগছে তা বোঝাতে পারবো না।’বন্ধু সভার বাজার নিয়ে আসা রিকশা চালক পেয়েছেন ঈদের বাজার তিনি ভাবতেই পারেন নি তাকে দেওয়া হবে। বাজার পেয়ে অনেক খুশি তিনি।