শরীয়তপুর প্রতিনিধি:

প্রতিষ্ঠার পর থেকে মামলা সংক্রান্ত বিভিন্ন জটিলতার কারণে শরীয়তপুরের গোসাইরহাট পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়নি। বুধবার গোসাইরহাট পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। দীর্ঘ প্রায় ১৩ বছর পর আগামী ১৭ই জুলাই এ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। আসন্ন গোসাইরহাট পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে আলোচনার শীর্ষে অবস্থান করছেন গোসাইরহাট উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য মো. রফিকুল ইসলাম সিকদার।

তিনি জানান, এর আগে তিনি গোসাইরহাট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, কৃষি বিষয়ক সম্পাদক, সমাজ কল্যাণ সম্পাদক, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক, উপজেলা যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও পূর্ব মাদারীপুর কলেজ ছাত্রলীগের সদস্য এবং ঢাকা মহানগরের ৫৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য পদে সফলতা, দক্ষতা ও সততার সাথে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তার চাচা সিকদার জালাল উদ্দিন আহমেদ বৃহত্তর গোসাইরহাট থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। এছাড়াও তারা শতভাগ আওয়ামী লীগ পরিবারের মানুষ।

তিনি আরও জানান, তিনি দুইবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে দেখা করার সৌভাগ্য অর্জন করেন। এছাড়াও ৬৯’র গণঅভ্যুত্থান থেকে শুরু করে এই পর্যন্ত আওয়ামী লীগের সকল কর্মসূচিতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। মহান মুক্তিযুদ্ধেও বিভিন্নভাবে মুক্তিযোদ্ধাদের সহযোগিতা করেছেন। ১/১১ তে শেখ হাসিনার মুক্তি আন্দোলনে ভূমিকা রাখেন। তিনি বিভিন্ন সময় আওয়ামী বিরোধীদের হাতে নির্যাতিত হয়েছেন। তাই এবার তিনি কাজের মূল্যায়ণ হিসেবে আসন্ন গোসাইরহাট পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন চাইছেন। তিনি মনোনয়ন পেলে নৌকার বিজয় সুনিশ্চিত হবে বলেও দাবি করেছেন। তবে তিনি দল ও জনগণের জন্য সর্বদা প্রস্তুত বলেও জানান।

এ ব্যাপার স্থানীয় অনেকেই জানান, সুশিক্ষিত রফিকুল ইসলাম সিকদার একজন শতভাগ আওয়ামী লীগ পরিবারের সদস্য। তিনি একজন ত্যাগী, পরিশ্রমী ও সৎ এবং কর্মীবান্ধব নেতা। তিনি সবসময় অসহায়দের পাশে থাকেন। তার মতো ত্যাগী নেতাকে গোসাইরহাট পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন দেয়া উচিত। তিনি একজন সাংবাদিক, কবি ও নিবেদিত আওয়ামী লীগের নেতা। তিনি মেয়র পদে মনোনয়ন পেলে বিজয় শুধু সময়ের ব্যাপার।

এ ব্যাপারে রফিকুল ইসলাম সিকদার বলেন, দীর্ঘদিন যাবৎ আওয়ামীলীগের নিবেদিত কর্মী হিসেবে কাজ করে চলছি। মনোনয়নের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। মনোনয়ন পেলে শতভাগ সাফল্যের সাথে বিজয় লাভ করবো, ইনশাআল্লাহ।

আপনি যে খবরগুলো মিস করেছেন