শরীয়তপুর প্রতিনিধি, মোঃওবায়েদুর রহমান সাইদঃ

শরীয়তপুরে তৃণমূল পর্যায়ে নারী ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের কর্মশালা ও ভাতা প্রদান করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২২ জুন) সকালে ১১ ঘটিকার সময় শরীয়তপুর পৌরসভা অডিটোরিয়ামে জেলা মহিলা সংস্থার তৃণমূল পর্যায়ে নারী ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আয়োজনে এ অনুষ্ঠানে আয়োজন করা হয়। জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ও তৃণমূল পর্যায়ে নারী ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের সভাপতি এ্যাড. রওশন আরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক মো. পারভেজ হাসান। বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌরসভার মেয়র এ্যাড. পারভেজ রহমান জন, শরীয়তপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. জাহাঙ্গীর হোসেন, শরীয়তপুর জেলা যুবলীগের সভাপতি এমএম জাহাঙ্গীর, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস সালাম বেপারী। এসময় ১৫০ জন নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ শেষে ১৪ লাখ ৭০ হাজার ৭৫০ টাকা ভাতা প্রদান করা হয়।
সভাপতির বক্তব্যে এ্যাড. রওশন আরা বেগম বলেন, ২০২২-২৩ অর্থ বছরে তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আওতায় দুই শিফটে মোট ২৫০ জন নারী উদ্যোক্তাকে দক্ষ করে গড়ে তোলার জন্য হাতে-কলমে প্রশিক্ষণ প্রদান করা হয়। এর মধ্যে বিউটিফিকেশনে ৫০, ফ্যাশন ডিজাইনে ৫০, ক্যাটারিংয়ে ৫০, ইনটেরিয়ন ডিজাইনে ৫০ ও বিজনেস ম্যানেজমেন্ট ও ই-কমার্সে ৫০ জন বেকার নারীদের দক্ষ করে গড়ে তোলা হয়েছ।
আমরা আশা করছি প্রশিক্ষণ প্রাপ্তরা অর্থনৈতিক স্বাবলম্বিতা অর্জন করে পরিবারের চাহিদা মেটাতে ও নিজেদের ক্ষমতায়নে সক্ষম হবেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো পারভেজ হাসান বলেন, নারীর হাতের ছোঁয়া ব্যতিত কোন সংসারেরই প্রকৃত উন্নয়ন সম্ভব নয়। তাইতো বর্তমান জনবান্ধব এই সরকার নারীর ক্ষমতায়নের মাধ্যমে ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মান নিশ্চিতে নারীদের আয়ের পথও সুগম করতে কাজ করে চলেছেন। এই নারী উদ্যোক্তাদের পরিশ্রমের বদৌলতেই এই তৃণমূলও আগামীতে হয়ে উঠবে স্বনির্ভর বাংলাদেশের প্রতিচ্ছবি।

আপনি যে খবরগুলো মিস করেছেন