রাজবাড়ী প্রতিনিধিঃ

“মানুষই মুখ্য ।মাদককে না বলুন, শক্তিশালী প্রতিরোধ গড়ে তুলুন” এই প্রতিপাদ্য ধারণ করে রাজবাড়ীতে  মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।
৩০ জুলাই রবিবার সকাল সাড়ে ১১ টায় রাজবাড়ী জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয় আম্রকানন চত্তর হতে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয় । র‌্যালিটি রাজবাড়ীর  প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয় । র‌্যালি পরবর্তী  জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।
 জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ তানভির হোসেন খান  । এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী  রাজবাড়ী ১ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী । অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ, অতিরিক্ত পুলিশ সুপার( প্রশাসন ও অর্থ ) মোঃ সালাউদ্দিন, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি হেদায়েত আলী সোহরাব, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা অধিদপ্তরের কর্মকর্তা ডা.মোঃ আব্দুর রহমান, রাজবাড়ী প্রেসক্লাবের  সহ সভাপতি কাজী আব্দুল কুদ্দুস বাবু, এনজিও কর্মী লুৎফর রহমান লাবু ।

এসময় বক্তারা বলেন, মাদক একটি মরণব্যাধী ।এটি ক্যানসারের চাইতেও ভয়াবহ । কোন পরিবারের এক জন সদস্য মাদকে আক্রান্ত হলে ঐ পরিবারটি ধ্বংস হয়ে যায় । শুধু আইন করে মাদক নিয়ন্তণ করা সম্ভব নয় । এর মূল দায়িত্ব পরিবারকেই নিতে হবে । আগে শুধু ছেলেরা মাদক সেবন করতো । এখন মেয়েরাও মাদকাসক্ত হচ্ছে । তাই পরিবারের প্রথম দায়িত্ব হলো তার সন্তান কোথায় যাচ্ছে ,কার সাথে মিশছে এগুলো খেয়াল রাখা । প্রশাসনের পক্ষ হতে মাদক নিয়ন্ত্রনের সর্বোচ্চ চেষ্টা রয়েছে ।