রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীতে সোমবার কেন্দ্র ঘোষিত কর্মসূচি আলাদা ভাবে পালন করেছে বিএনপির দুই পক্ষ। একপক্ষ জেলা বিএনপির কার্যালয়ে ও অপরপক্ষ সাবেক সংসদ সদস্যদের বাসভবনে কর্মসূচি পালন করে।
স্থানীয় সূত্রে জানা যায়, রাজবাড়ীতে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা দুই ভাগে বিভক্ত। একপক্ষের নেতৃত্ব দেন জেলা বিএনপির সাবেক সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম। অপরপক্ষের নেতৃত্ব দেন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশিদ। খৈয়মের সঙ্গে রয়েছেন জেলা বিএনপির সাবেক সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সাবেক সংসদ সদস্য নাসিরুল হক সাবু, জেলা বিএনপির সাবেক সদস্য সচিব এ বি এম মঞ্জুরুল আলম দুলাল, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আফসার আলী সরদার, জেলা বিএনপির সাবেক আহবায়ক নঈম আনসারী, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক গাজী আহসান হাবীব, যুবদলের আহবায়ক ও রাজবাড়ী সরকারি কলেজের সাবেক ভিপি খায়রুল আনাম বকুল প্রমূখ।
অপরদিকে হারুনের পক্ষে রয়েছেন বর্তমান কমিটির আহবায়ক লিয়াকত আলী, সদস্য সচিব কামরুল আলম, সাবেক সহসভাপতি আসলাম মিয়া, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক রেজাউল করিম, স্বেচ্ছাসেবকদলের সভাপতি মোস্তাফিজুর রহমান, জেলা ছাত্রদলের আহবায়ক আরিফুল ইসলাম রোমান প্রমূখ।
শহরের সজ্জনকান্দার বড়পুল এলাকায় আলী নেওয়াজ মাহমুদ খৈয়মের বাসভবনে সকাল থেকেই নেতাকর্মীরা জড়ো হন। বেলা পৌনে ১২টার দিকে বাসভবন চত্বরে গণতন্ত্র পুনরুদ্ধার এবং স্বৈরাচারী পতনের একদফা দাবি আদায়ের লক্ষে একটি মিছিল বের করা হয়। মিছিলটি রাজবাড়ী সরকারি আদর্শ মহিলা কলেজের সামনে বকুলতলা মোড়ে পৌছালে পুলিশ বাঁধা দেয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য দেন জেলা বিএনপির সাবেক সদস্য সচিব এবিএম মঞ্জুরুল আলম দুলাল, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক গাজী আহসান হাবীব ওরফে ভিপি হাবীব ও জেলা বিএনপির সাবেক সহসভাপতি আবদুর রাজ্জাক।
অপর দিকে দলীয় কার্যালয়ে জনসমাবেশের আয়োজন করা হয়। দুপুর সাড়ে ১২টায় শুরু হওয়ার কর্মসূচি শেষ হয় দুপুর দেড়টায়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহবায়ক লিয়াকত আলী। সভাপতিত্ব করেন জেলা বিএনপির সদস্য সচিব কামরুল আলম। এতে বক্তব্য দেন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক রেজাউল করিম প্রমূখ।