মেনহাজুল ইসলাম তারেক, দিনাজপুর জেলা প্রতিনিধি-ঃ

পার্বতীপুরে এক ইউপি সদস্যের বিরুদ্ধে মাদক সেবনের অভিযোগ উঠেছে। সেই সাথে চিহ্নিত মাদক ব্যবসায়ীদের অবৈধ কর্মকান্ডে প্রত্যক্ষভাবে সহায়তা করছে বলেও ওই ইউপি সদস্যের বিরুদ্ধে এলাকাবাসী লিখিতভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগ করেছেন। অভিযুক্ত ওই ইউপি সদস্যের নাম শাহ নেওয়াজ আলী। তিনি উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের ৮নং ওয়ার্ড সদস্য। লিখিত অভিযোগের বর্ননা মতে জানা যায়, ইউপি সদস্য শাহ নেওয়াজ আলী দীর্ঘদিন যাবত প্রকাশ্য দিবালোকে গাঁজা, ফেনসিডিল ও ইয়াবা টেবলেট সেবন করে আসছেন।
এছাড়াও প্রতিদিন সকাল ও সন্ধ্যায় আটরাই গ্রামের বিভিন্ন স্থানে এলাকার কিশোর ও যুবকদের নিয়ে প্রকাশ্যে মাদকের আসর বসায়। শাহ নেওয়াজের সাথে মাদক ব্যবসায়ীদের শখ্যতা থাকায় মাদক ব্যবসায়ীরা নিরাপদভাবেই তাদের অবৈধ ব্যবসা করার সুযোগ পাচ্ছে। নিজ গ্রামে হাতের কাছেই হরেক রকমের মাদক পেয়ে ক্রমেই কিশোর ও যুবকেরা মাদক সেবনের দিকে ঝুঁকে পড়ছে। মাদকাসক্ত মাতালদের উপদ্রবে স্কুলগামী ছাত্রী ও পথচারী নারী পুরুষরা প্রায়ই বিব্রত হচ্ছেন এবং নিরাপত্তাহীনতায় ভুগছেন। মাদক ক্রয়ের অর্থ যোগাতে ছোট বড় চুরি ও ছিনতাইয়ের সাথেও জড়িয়ে পড়ছে এলাকার কিশোর ও যুবকেরা। সরেজমিনে গেলে গ্রামের নাম প্রকাশ্যে অনিচ্ছুক একজন জানায়, একজন জন প্রতিনিধি যদি নিজেই মাদক সেবন ও অপরাধীদের সহায়তা দিয়ে থাকেন তাহলে গ্রাম ও সমাজের আইন শৃঙ্খলা পরিস্থিতি চরমভাবে হুমকির মধ্যে পড়বে। অভিযোগটিতে মাদক ব্যবসা বন্ধ করতে এবং ইউপি সদস্য শাহ নেওয়াজকে ডোপ টেস্ট করাতে আইনী ব্যবস্থা গ্রহণেরও দাবী জানানো হয়।
পলাশাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক রুহুল আমিন জানান, শাহ নেওয়াজের বিরুদ্ধে ইতিপূর্বে মাদক সেবনের অভিযোগ উত্থাপিত হলে তার বিরুদ্ধে পরিষদের একটি রেজুলেশন করা হয়েছিল এবং তাকে সতর্ক করা হয়।
পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইসমাঈল ইউপি সদস্য শাহ নেওয়াজের বিরুদ্ধে দায়ের করা লিখিত অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপনে ও প্রকাশ্যে তদন্ত ও অনুসন্ধান অব্যাহত আছে। অভিযোগের সত্যতা পেলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।