রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছেন নয়জন সদস্য। এঘটনার প্রতিবাদে ৯ সেপ্টেম্বর শনিবার মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। নবাবপুর ইউনিয়নের সর্বস্তরের জনসাধারণের ব্যানারে এই কর্মসূচি পালিত হয়।
শনিবার সকাল সাড়ে ১১টায় নবাবপুর ইউনিয়ন পরিষদের সামনে বেরুলি বাজারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। পরে নবাবপুর উচ্চ বিদ্যালয়ে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। এতে চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থাকারী ৯ ইউপি সদস্যদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে ধরা হয়। লিখিত বক্তব্য পাঠ করেন কবির হোসেন। এসময় আরও বক্তব্য দেন খোন্দকার শাহনেওয়াজ, রাশেদা বেগম, রেখা আক্তার প্রমূখ। তাদের কাছ থেকে অবৈধ ভাবে টাকা নেওয়া হয়েছে বক্তারা বলেন।   মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন কর্মসূচিতে কয়েকশ নারী-পুরুষ অংশগ্রহণ করে।
সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, ইউপি চেয়ারম্যান বাদশা আলমগীর নির্বাচনে বিজয়ী হওয়ার পর থেকে ব্যাপক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। উন্নয়ন বাঁধাগ্রস্থ করার জন্য নির্বাচনে জয়লাভের পর থেকেই তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। এই ষড়যন্ত্রের সঙ্গে কয়েকজন ইউপি সদস্য জড়িত। চেয়ারম্যানের বিরুদ্ধে যেসব ইউপি সদস্য অনাস্থা এনেছে আমরা তাদের বিরুদ্ধে ৭ সেপ্টেম্বর জেলা প্রশাসকের কাছে লিখিতভাবে অভিযোগ করেছি।
নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাদশা আলমগীর বলেন, আমার বিরুদ্ধে করা অভিযোগ ভিত্তিহীন। আমার প্রতিপক্ষের লোকজন সহজ, সরল ইউপি সদস্যদেও বিভিন্ন ধরনের লোভ দেখিয়ে এসব করানো হচ্ছে। তাঁরা জেলা প্রশাসকের কাছে লিখিতভাবে অভিযোগ দিয়েছে। তদন্ত হলেই সত্য বেড়িয়ে আসবে।