রাজবাড়ী জেলাঃ
লিবিয়ায় ঘুর্ণিঝড় ড্যানিয়েলের প্রভাবে সৃষ্ট বন্যায় দারনা শহরে মারা যাওয়ার বাংলাদেশিদের মধ্যে দুইজনের বাড়ি রাজবাড়ীর পাংশা উপজেলায়।
মারা যাওয়া দুইজন হলেন সুজন খান (২৪) ও শাহিন মন্ডল (৩৫)। এদের মধ্যে শাহিনের বাড়ি পাংশা উপজেলার হাবাসপুর ইউনিয়নের হাবাসপুর গ্রামে। তাঁর বাবার নাম আরশেদ আলী মন্ডল। সুজন খানের বাড়ি যশাই ইউনিয়নের ধোপাকেল্লা গ্রামে। তাঁর বাবার নাম দুলাল খান।
সুজনের ভাই জুবায়ের খান বলেন, ২০১৯ সালে সুজন লিবিয়া যায়। সেখানে একটি ব্যাংকে চাকুরি করতো। ব্যাংকের বিভিন্ন জিনিসপত্র আনানেওয়া করে দিতো। সুজন রং মিস্ত্রীর কাজও জানতো। দেশে রংমিস্ত্রীর কাজ করতো। লিবিয়ায় ব্যাংকের কাজ শেষ করে সে রংয়ের কাজ করতো। তবে লিবিয়ার পরিস্থিতি তো খুব একটা ভাল না। একারণে টাকা পাঠানোর বিষয়টিও ছিল অনিয়মিত। ১০ সেপ্টেম্বর রাত সাড়ে ৯টার দিকে ফোন করেছিল। বাড়িতে মা ও বোনের সঙ্গে কথা বলেছে। সব কিছু স্বাভাবিকই ছিল।
হাবাসপুর ইউপির চেয়ারম্যান আল মামুন খান বলেন, দুই ভাই ও দুই বোনের মধ্যে শাহিন সবার ছোট। তার বাবা দরিদ্র কৃষক। সংসারের স্বচ্ছলতা আনতে প্রায় বছর দুই আগে শাহিন লিবিয়া যায়। কিন্তু সব কিছু তছনস হয়ে গেল। গতকালকেই তাঁর দাফন হয়ে গেছে।