রাজবাড়ী প্রতিনিধি:
ফরিদপুরের গোল্ডেন লাইন পরিবহনের সঙ্গে  রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ দ্বন্দ্বের জেরে ধর্মঘট ডেকেছেন  রাজবাড়ী বাস মালিক গ্রুপ। এতে রাজবাড়ী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ থাকায় চরম দূর্ভোগের শিকার হচ্ছেন সাধারণ যাত্রীরা।
গত সোমবার (২ অক্টোবর) জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ এ তথ্য নিশ্চিত করে বলেন, সোমবার ভোর থেকে রাজবাড়ী- ঢাকা রুটে বাস চলাচল বন্ধ করা হয়েছে।
জানা গেছে, রাজবাড়ীর কোনও বাস পদ্মা সেতু দিয়ে ঢাকা যায় না। কিন্তু গোল্ডেন লাইন বাস পদ্মা সেতু হয়ে ঢাকা যায়। এছাড়া গোল্ডেন লাইন রাজবাড়ীর পরিবহন মালিকদের সঙ্গে আলোচনা না করে নিজেদের মতো ট্রিপ পরিচালনা করছিল। এতে বাধা দিলে ঢাকার গাবতলীতে রাজবাড়ীর বাস কাউন্টারগুলোতে বন্ধ করে দেয়। পরে ঢাকার বাস-ট্রাক ওনার্স এসোসিয়েশনের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত হয়, গোল্ডেন লাইন রাজবাড়ীতে দুটি ট্রিপ চালাবে। কিন্তু তারা সিদ্ধান্তেরর বাইরে গিয়ে এর বেশি ট্রিপ চালাচ্ছিল। তাই গত শুক্রবার রাজবাড়ীর বাস মালিক সমিতির সামনে থেকে গোল্ডেন লাইনের একটি বাসের যাত্রী নামিয়ে ঢাকা ফেরত পাঠায়।
আরও জানা গেছে, এর আগেও শ্যামলী পরিবহন ও গোল্ডেন লাইন পরিবহনের সঙ্গে দ্বন্দ্বের কয়েক দফা রাজবাড়ী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ রাখে রাজবাড়ী বাস মালিক গ্রুপ।পরে প্রশাসনের হস্তক্ষেপে তা মিমাংসা করা হয়।
সরজমিন ঘুরে দেখা গেছে, রাজবাড়ীর বড়পুল, মুরগির ফার্ম ঢাকাগামী সকল বাস কাউন্টারে যাত্রীরা এসে ফেরত যাচ্ছেন। কেউ কেউ ঝুঁকি নিয়ে ছোট গাড়িতে, অটোরিকশা, ভ্যান, মাহিন্দ্র করে ভেঙ্গে ভেঙ্গে দৌলতদিয়া ঘাট পর্যন্ত যাচ্ছেন। ঢাকা-রাজবাড়ী রুটে হঠাৎ বাস বন্ধ থাকায় যাত্রীরা পড়েছেন ভোগান্তিতে। ঢাকা-রাজবাড়ী রুটে হঠাৎ পরিবহন বন্ধ থাকায় চরম ভোগান্তির সামাধানের দাবী তাদের।
রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক লিটন বলেন, বিদ্যমান সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত ঢাকা-রাজবাড়ী রুটে বাস চলাচল বন্ধ থাকবে।

আপনি যে খবরগুলো মিস করেছেন